বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

নিরাপত্তা সম্মেলনে যোগ দিতে মিউনিখে প্রধানমন্ত্রী

যাযাদি ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার জামাির্নর মিউনিখ আন্তজাির্তক বিমানবন্দরে পেঁৗছলে তঁাকে ফুল দিয়ে স্বাগত জানান সেদেশে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ Ñবাসস

১৫ থেকে ১৭ ফেব্রæয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া মিউনিখ নিরাপত্তা সম্মেলনে (এমএসসি) যোগ দিতে জামাির্নর মিউনিখে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুর ১টা ১০ মিনিটে মিউনিখ আন্তজাির্তক বিমানবন্দরে অবতরণ করে।

জামাির্নতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান।

শেখ হাসিনা সপ্তাহব্যাপী জামাির্ন ও সংযুক্ত আরব আমিরাত (ইউএই) সফরের জন্য বৃহস্পতিবার সকালে ঢাকা ত্যাগ করেন। তিনি জামাির্ন থেকে ফেরার পথে ইউএই যাবেন এবং ১৭ ফেব্রæয়ারি আবুধাবিতে আন্তজাির্তক প্রতিরক্ষা প্রদশর্নীতে যোগ দেবেন।

ইউএই সফরকালে শেখ আহমেদ দালমোক আল মাকতুমের বেসরকারি কাযার্লয়ের সঙ্গে বিনিয়োগ নিয়ে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোডর্ (বিপিডিবি) তরলিকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টামির্নাল, বিদ্যুৎকেন্দ্র ও অভিন্ন স্বাথর্-সংশ্লিষ্ট অন্য কোনো প্রকল্প বিষয়ে একটি সমঝোতা স্মারক সই করবে।

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কতৃর্পক্ষ (বিডা) মাতারবাড়িতে ৩০০ একর জমিতে বিশেষ অথৈর্নতিক অঞ্চল স্থাপনে দ্বিতীয় সমঝোতা স্মারকে সই করবে।

জামাির্নতে অবস্থানকালে শেখ হাসিনা বৃহস্পতিবার হোটেল শেরাটনে ইউরোপিয়ান আওয়ামী লীগের একটি সংবধর্না অনুষ্ঠানে যোগ দেবেন। শুক্রবার সকালে তিনি হোটেল বায়েরিসচের হোফে এমএসসি, সেন্টার ফর স্ট্র্যাটেজিস অ্যান্ড ইন্টারন্যাশনাল স্টাডিজ এবং ওয়াল্ডর্ হেলথ অগার্নাইজেশন (ডবিøউএইচও) আয়োজিত ‘হেলথ ইন ক্রাইসিস-ডবিøউএইচও কেয়ারস?’ শিরোনামে স্বাস্থ্য নিরাপত্তা বিষয়ক গোলটেবিল বৈঠকে অংশ নেবেন।

অনুষ্ঠান শেষে পারমাণবিক অস্ত্র ধ্বংস বিষয়ক আন্তজাির্তক প্রচারণা সংস্থার নিবার্হী পরিচালক বিয়াট্রিস ফিন এবং আন্তজাির্তক অপরাধ আদালতের (আইসিসি) প্রধান প্রসিকিউটর ড. বেনসৌদা তার সঙ্গে পৃথক সাক্ষাৎ করবেন।

বিকালে শেখ হাসিনা হোটেল বায়েরিসচের হোফের কনফারেন্স হলে এমএসসির উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেবেন। পরে সিমেন্স এজির প্রেসিডেন্ট ও সিইও জো কায়েসের এবং ভেরিদোসের সিইও হ্যান্স উলফগ্যাং কুঞ্জ তার সঙ্গে পৃথকভাবে দেখা করবেন।

প্রধানমন্ত্রী হোটেল বায়েরিসচের হোফে বিশ্ব অথৈর্নতিক ফোরামের সভাপতি বোচর্ ব্রেন্ডে ও জিগসাওয়ের সিইও জারেড কোহেনের আয়োজনে এক নৈশভোজে অংশ নেবেন।

শনিবার বিকালে শেখ হাসিনা হোটেল বায়েরিসচের হোফে ‘ক্লাইমেট চেইঞ্জ এজ এ সিকিউরিটি থ্রেট’ শীষর্ক প্যানেল আলোচনায় যোগ দেবেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36751 and publish = 1 order by id desc limit 3' at line 1