বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিএনপি মামলাবাজ-হতাশাগ্রস্ত দলে পরিণত হয়েছে : নাসিম

যাযাদি রিপোটর্
  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় বক্তৃতা করেন আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম Ñযাযাদি

আওয়ামী লীগের সভাপতিমÐলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, বিএনপি এখন আর কোনো রাজনৈতিক দল নয়। আন্দোলন ও নিবার্চনে ব্যথর্ হয়ে বিএনপি এখন মামলাবাজ ও হতাশাগ্রস্ত দলে পরিণত হয়েছে। একাদশ জাতীয় নিবার্চন নিয়ে মিথ্যাচারের আশ্রয় নিয়েছে দলটি।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে মাদক ও দুনীির্তবিরোধী সোসাইটি এবং ঢাকা মহানগর বঙ্গবন্ধু একাডেমির যৌথ উদ্যোগে আয়োজিত ‘চলমান রাজনীতি’ শীষর্ক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বিএনপি রাজনীতির মাঠে এখন আর কোনো তল খুঁজে পাচ্ছে না। তাই হতাশ ও মরিয়া হয়ে উঠেছে। একটি হতাশাগ্রস্ত রাজনৈতিক দল হিসেবে দলটি এখন একাদশ নিবার্চন নিয়ে নিবার্চন ট্রাইব্যুনালের দ্বারস্থ হয়েছে। কিন্তু রাজনীতি হচ্ছে মাঠের বিষয়, আন্দোলনের বিষয়। জনগণ ভোটের মাধ্যমে তাদের প্রত্যাখ্যান করেছে। মামলা করে সফলতা অজর্ন করা যায় না। সংসদে না এলে মামলাবাজ, ব্যথর্ ও হতাশাগ্রস্ত দল হিসেবেই বিএনপি নিশ্চিহ্ন হয়ে যাবে।

তিনি বলেন, বিএনপি মিথ্যাবাদী দল। ’৯৬ সালে ভোটারবিহীন একটি নিবার্চন করেছিল তারা। খালি মাঠে বিজয়ী হয়ে তারা সংসদ গঠন করলেও আন্দোলনের মুখে আবারও নিবার্চন দিতে বাধ্য হয়েছিল। আর আওয়ামী লীগ সবসময় গণতন্ত্রের পক্ষের রাজনীতি ও আন্দোলন করেছে। কিন্তু কোনো মিথ্যাচার করেনি।

বিএনপি-জামায়াতকে স্বাধীনতাবিরোধী আখ্যায়িত করে নাসিম বলেন, শঙ্কার বিষয় হচ্ছে স্বাধীনতার পক্ষশক্তি এদেশে এখনো নিরঙ্কুশ বিজয় অজর্ন করতে পারেনি। বিএনপি-জামায়াতের অপশক্তি ঘাপটি মেরে আছে, যেকোনো সময় এরা সক্রিয় হয়ে সন্ত্রাসী তাÐব চালাতে পারে। তাদের প্রতিহত করতে আওয়ামী লীগ ও ১৪ দল একতাবদ্ধ হয়ে কাজ করবে।

তিনি বলেন, ‘১৪ দল অবশ্যই সরকারের অংশ হিসেবে কাজ করবে। একাদশ জাতীয় সংসদ নিবার্চনে আমরা জোটগতভাবেই বিজয়ী হয়েছি। তাই ১৪ দলে বিরোধী দল হবে কি নাÑঅহেতুক এ ধরনের প্রশ্ন করে কেউ বিভ্রান্তি সৃষ্টি করবেন না। ১৪ দল বিরোধী দল হতে পারে না। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল ঐক্যবদ্ধ আছে এবং ভবিষ্যতেও থাকবে।’

বঙ্গবন্ধু একাডেমির সহসভাপতি মেজর (অব.) শাহেদ সরওয়ারের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন দিলীপ বড়ুয়া, ডা. শাহাদাত হোসেন, অ্যাডভোকেট বলরাম পোদ্দার, শাহে আলম মুরাদ, হুমায়ুন কবির মিজি, মেজর (অব.) আশিষ জামান লেলিন, মোস্তফা ভূঁইয়া, কাশেম খান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36916 and publish = 1 order by id desc limit 3' at line 1