শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সমাবেশের ‘মৌখিক’ অনুমতি পেয়েছে বিএনপি: রিজভী

যাযাদি রিপোটর্
  ২০ জুলাই ২০১৮, ০০:০০

খালেদা জিয়ার ‘সুচিকিৎসা ও মুক্তির’ দাবিতে আজ শুক্রবার ঢাকার নয়াপল্টনে সমাবেশ করার বিষয়ে পুলিশের মৌখিক অনুমতি পাওয়ার কথা বলেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার তিনি বলেন, শুক্রবার বিকাল ৩টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কাযার্লয়ের সামনে এই সমাবেশ হবে।

রিজভী বলেন, ‘আমরা পুলিশের মৌখিক অনুমতি পেয়েছি। আশা করছি লিখিত অনুমতিও পেয়ে যাব।’

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়ার নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৃহস্পতিবার দুপুরে মহানগর পুলিশ কমিশনারের কাছে গিয়েছিলেন। তিনিই মৌখিক অনুমতির কথা বলেছেন।

‘সমাবেশে সকল প্রস্তুতি আমরা আগে থেকে নিয়ে রেখেছি। সকল অঙ্গসংগঠনেরও অনুরূপ প্রস্তুতি আছে।’

এতিমখানা ট্রাস্ট দুনীির্ত মামলায় পঁাচ বছরের সাজার রায়ের পর গত ৮ ফেব্রæয়ারি থেকে খালেদা জিয়াকে রাখা হয়েছে নাজিম উদ্দিন রোডের পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগারে।

সেখানে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন দাবি করে তাকে মুক্তি দিয়ে ঢাকার বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসার ব্যবস্থা করার দাবি জানিয়ে আসছে বিএনপি।

এই দাবিতে গত ১৫ জুলাই এক সংবাদ সম্মেলনে সমাবেশের এই কমর্সূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মিজার্ ফখরুল ইসলাম আলমগীর।

সেদিন তিনি বলেন, ‘দেশনেত্রীকে চিকিৎসা না দেয়া, কারামুক্তি না দেয়া এবং তার সঙ্গে অবণর্নীয় ও অমানবিক আচরণ করার প্রতিবাদে আগামী শুক্রবার ২০ জুলাই ঢাকাসহ সারাদেশে জেলা ও উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে। ঢাকায় বিকাল ৩টায় নয়াপল্টনে আমাদের কেন্দ্রীয় কাযার্লয়ের সামনে সমাবেশ আহŸান করছি।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4305 and publish = 1 order by id desc limit 3' at line 1