শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২০ জুলাই ২০১৮, ০০:০০

আকাশে ওড়ার

স্পোটর্স কার

যাযাদি ডেস্ক

ভবিষ্যতে গাড়ি কেমন হতে পারে নতুন করে তার একটা ধারণা দিল বিলাসবহুল স্পোটর্স কার নিমার্তা প্রতিষ্ঠান অ্যাস্টন মাটির্ন। প্রতিষ্ঠানটি সম্প্রতি তিন সিটের এমন একটি গাড়ি উন্মোচন করেছে, যা আসলে উড়তে

সক্ষম। প্রতিষ্ঠানটি নিজে বলছে, এটি হলো ‘আকাশে ওড়ার স্পোটর্স কার।’

বাতার্ সংস্থা রয়টাসের্ক প্রতিষ্ঠানটি জানিয়েছে, ভাটির্কাল টেকঅফ অ্যান্ড ল্যান্ডিং (ভিটিওএল) টাইপের এ উড়ুক্কু গাড়িটি ঘণ্টায় ৩২২ কি.মি. গতিতে চলতে পারবে। এ ধরনের গাড়ির ধারণাকে এখনও কল্পবিজ্ঞানের অংশ বলে মনে করা হলেও আশা করা হচ্ছে, সামনের দিনে মানুষের ভ্রমণে এ ধরনের গাড়ি বিপ্লব ঘটিয়ে দিতে পারে। অদূর ভবিষ্যতে এ ধরনের বিলাসবহুল উড়–ক্কু গাড়ি মাকেের্ট জায়গা করে নেবে বলে অ্যাস্টন মাটিের্নর বিশ্বাস। সংশ্লিষ্টদের দাবি, গাড়িটি বিলাসবহুল শ্রেণির হওয়ায় দামও হবে তুলনামূলক বেশি।

তরমুজ কেটে

রেকডর্

যাযাদি ডেস্ক

মানুষ গিনেস বুক অব ওয়াল্ডর্ রেকডের্স নাম লেখানোর জন্য কত কিছুইনা করে থাকে। এবার একটি নতুন রেকডর্ করেছেন অশরিটা ফারম্যান নামের এক ব্যক্তি। তিনি নিজের পেটের ওপর রেখে এক মিনিটে কেটেছেন ২৬টি তরমুজ।

এবিসি নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ফারম্যান ধারালো একটি অস্ত্র নিয়ে চিৎ হয়ে শুয়ে পড়েন। আর কয়েকজন সহযোগী তার পেটের ওপর তরমুজ এনে রাখেন আর তিনি সমানে দুই ফালি করে যান। এভাবে এক মিনিটেই ২৬টি তরমুজ দুই ফালি করেন তিনি। অত্যন্ত ঝুঁকি নিয়ে তিনি এ রেকডর্ গড়লেও তার কোনো ক্ষতি হয়নি। তার পেট সম্পূণর্ অক্ষত ছিল। প্রতিবেদনে আরও বলা হয়, ফারম্যানের কাটা তরমুজগুলো পরে স্থানীয় একটি রেস্টুরেন্টে জুস তৈরিতে ব্যবহার করা হয়।

মাইক্রোর ধাক্কায়

স্কুলছাত্র নিহত

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে মাইক্রোবাসের ধাক্কায় সিয়াম শেখ (১১) নামে এক স্কুলছাত্র নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ঢাকা-খুলনা মহাসড়কের গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায়

এ দুঘর্টনা ঘটে।

সিয়াম একই উপজেলার গোবরা দক্ষিণপাড়া গ্রামের সিলন শেখের ছেলে। সে পিটিআই প্রশিক্ষণ প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির ছাত্র। গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) মো. মনিরুল ইসলাম জানান, দুপুরে সিয়াম স্কুলের সামনের মহাসড়ক পার হচ্ছিল। এ সময় ঢাকাগামী একটি মাইক্রোবাস তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে সে মারা যায়। পরে স্থানীয়রা তাকে গোপালগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে।

বাসের ধাক্কায়

নিহত ২

নওগঁা প্রতিনিধি

নওগঁার মান্দা উপজেলার দেলুয়াবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় বাসের ধাক্কায় অটোরিকশার চালকসহ দুজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নওগঁা-রাজশাহী আঞ্চলিক মহাসড়কে এ দুঘর্টনা ঘটে।

নিহতরা হলেনÑউপজেলার সাটইল গ্রামের বাসিন্দা অটোরিকশাচালক তসলিম উদ্দিন (৪৫) ও একই গ্রামের আজিজুল ইসলাম (৪০)। পুলিশ জানায়, সকালে আজিজুল ইসলাম প্রতিবেশী তসলিম উদ্দিনের ব্যাটারিচালিত অটোরিকশায় করে উপজেলা সদরের প্রসাদপুর বাজারে যাচ্ছিলেন। পথে দেলুয়াবাড়ি বাসস্ট্যান্ড এলাকায় এলে রাজশাহী থেকে নওগঁাগামী নিবিড় ট্রাভেলস নামে একটি বাস তাদের ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তসলিম ও আজিজুল ইসলামের মৃত্যু হয়। মান্দা থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি, তদন্ত) মাহবুব আলম জানান, বাসটি জব্দ করা হলেও দুঘর্টনার পর চালক পালিয়ে গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<4312 and publish = 1 order by id desc limit 3' at line 1