শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

নারায়ণগঞ্জে কাউন্সিলর ডিশ বাবু গ্রেপ্তার

নারায়ণগঞ্জ প্রতিনিধি
  ১৯ এপ্রিল ২০১৯, ০০:০০
আব্দুল করিম বাবু

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর ও বহু বিতর্কে বিতর্কিত আব্দুল করিম বাবু ওরফে ডিশ বাবুকে গ্রেফতার করেছে পুলিশ। তার গ্রেপ্তারের খবরে নারায়ণগঞ্জ ডিস ব্যবসায়ীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। বৃহস্পতিবার বিকেলে শহরের পাইকপাড়া নিজ অফিস থেকে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেফতার করে।

গ্রেপ্তারকৃত আব্দুল করিম বাবু ওরফে ডিশ বাবু নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৭নং ওয়ার্ড কাউন্সিলর এবং নারায়ণগঞ্জের ডিশ ব্যবসার নিয়ন্ত্রক। আর বন্দর উপজেলার ডিস ব্যবসায়ী হাসান বাদী হয়ে বন্দর থানায় ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগ এনে ডিশ বাবুর বিরুদ্ধে একটি মামলা করেন। আর সেই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

ডিস বাবুর গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে বন্দর থানা পুলিশের অফিসার-ইনচার্জ (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, ডিশ বাবুর বিরুদ্ধে একটি চাঁদাবাজির মামলা রয়েছে।

এ মামলায় নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেপ্তার করে থানায় হস্তান্তর করেছে।

মামলার সূত্রে জানা গেছে, ডিশ ব্যবসায়ী হাসানের নিয়ন্ত্রণাধীন বন্দর উপজেলার সোনাকান্দা থেকে আলীনগর অঞ্চলের কয়েক লক্ষ টাকার ডিশ ক্যাবল (তার) সহ বিভিন্ন সরঞ্জামাদি কেটে নিয়ে যায় বাবুর লোক হিসেবে পরিচিত সজিবসহ একটি সন্ত্রাসী বাহিনী। এতে ২ হাজারেরও উপরে গ্রাহক ডিশ লাইন থেকে বঞ্চিত রয়েছেন বেশ কয়েকদিন ধরে। এ ঘটনায় কাউন্সিলর আব্দুল করিম বাবু আরেক ডিশ ব্যবসায়ী হাসানের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে। অন্যথায় ডিশ ব্যবসা করতে দেয়া হবে না বলে হুমকি প্রদান করেন। ওই ঘটনার পর গেল মাসের ২৩ তারিখে হাসান বাদী হয়ে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ করেন বাবুকে প্রধান আসামি করে। কিন্তু এরপরও কোনো কাজ হচ্ছিল না। বরং সোনাকান্দা, আলীনগর এলাকায় বাবু তার বাহিনীর মাধ্যমে নদীর তলদেশ দিয়ে ডিশ লাইন সংযোগ স্থাপনের কাজ শুরু করে। এ অবস্থায় ক্ষতিগ্রস্ত ওই ব্যবসায়ী নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

সেখানে তিনি ডিশ বাবুর নানা অপকর্ম তুলে ধরেন। একই সাথে তিনি বাবুর এহেন অপকর্ম উত্থাপন করে সংবাদ সম্মেলনও করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<45961 and publish = 1 order by id desc limit 3' at line 1