শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১২ জুন ২০১৯, ০০:০০

চীনে যুদ্ধ প্রশিক্ষণে

রোবট রোগী!

যাযাদি ডেস্ক

যুদ্ধের ময়দানে আহতদের চিকিৎসা ও ভীতি দূর করতে সেনা সদস্যদের প্রশিক্ষণের জন্য এবার 'রোবট রোগী' তৈরি করেছে চীন। 'ওয়ারিয়র' নামে মানবসদৃশ এ রোবটের রয়েছে স্বয়ংক্রিয় হৃদস্পন্দন ও তিনশ' ক্ষতসহ ৩০টিরও বেশি সেন্সর। এটি আহতদের মতোই কাঁদবে, চিৎকার করবে, চিকিৎসা দিলে প্রতিক্রিয়া দেখাবে সঙ্গে সঙ্গেই।

সম্প্রতি এ তথ্য জানিয়েছে চীনা সশস্ত্র বাহিনীর সংবাদমাধ্যম পিএলএ ডেইলি। প্রতিবেদনে বলা হয়, চীনা সামরিক বাহিনীর মেডিকেল প্রশিক্ষণ ব্যবস্থায় আমূল পরিবর্তন প্রক্রিয়ার অংশহিসেবে রোবটটি তৈরি করা হয়েছে। যুদ্ধের ময়দানে সেনা সদস্যরা যত ধরনের আঘাত পেতে পারেন, এটি তার সব অনুকরণে সক্ষম। 'ওয়ারিয়রের' রয়েছে নিজস্ব পালস ও হৃদস্পন্দন। এমনকি এর রক্তচাপও মাপতে পারবেন প্রশিক্ষণার্থীরা।

বিষপানে গৃহবধূর

আত্মহত্যা

পুঠিয়া (রাজশাহী) সংবাদদাতা

রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর ইউনিয়নের ধলাট কমরপুর গ্রামে পারিবারিক কলহের জেরে বিষপানে এক গৃহবধূ আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে সোমবার রাতে। নিহত ওই গৃহবধূর নাম খুরশিদা বেগম (৩৫)। তিনি ওই গ্রামের কুরমান আলীর স্ত্রী।

জানা গেছে, খুরশিদা ও তার ছেলের বউয়ের সঙ্গে সংসারে বিভিন্ন কারণে পারিবারিক দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে খুরশিদা বেগম তার ছেলে বউয়ের উপর অভিমান করে সোমবার রাতে সবার অজান্তে ঘরের ভেতরে বিষপান করেন। পরে বাড়ির লোকজন তাকে মৃত অবস্থায় দেখতে পেয়ে পুলিশে খবর দেয়। পুলিশ জানায়, এ বিষয়ে কেউ কোনো অভিযোগ করেনি। তবে লাশ দেখে ও মুখের গন্ধে বিষ পানের আলামত পাওয়া গেছে। এটি আত্মহত্যার ঘটনা, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য না পাঠিয়ে কবর দেয়ার জন্য অনুমতি দেয়া হয়েছে।

মৎস্যজীবী খুন

হত্যাকারী আটক

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা সদর উপজেলার চলিস্নশা ইউনিয়নের সাকুয়া বাজার সংলগ্ন গন্ধবপুর গ্রামের মৎস্যজীবী বিষ্ণু চন্দ্র বর্মণকে (৬০) মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে তার বসতঘরে প্রকাশ্য দিবালোকে ধারালো অস্ত্র দিয়ে খুন করা হয়েছে। হত্যাকারী এ সময় বিষ্ণুর শরীর থেকে তার মাথা বিছিন্ন করে ফেলে। ঘটনার পরপরই পুলিশ হত্যাকান্ডের সঙ্গে জড়িত তাসকিনকে (৩০) তার বাড়ি থেকে আটক করেছে।

নেত্রকোনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. ফখরুজ্জামান জুয়েল স্থানীয় লোকজনের বরাত দিয়ে জানান, মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বিষ্ণু তার বসতঘরে ঘুমাচ্ছিলেন। এ সময় একই এলাকার তাসকিন নামের এক যুবক বিষ্ণুর ঘরে ঢুকে ধারালো দা দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে।

নেত্রকোনায়

হাজতির মৃতু্য

নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে মঙ্গলবার দুপুরে হত্যা মামলার আসামি সাইদুল ইসলাম (২৫) নামক এক হাজতির

মৃতু্য হয়েছে।

নেত্রকোনা জেলা কারাগারের জেল সুপার আবদুল কদ্দুছ জানান, নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার আশুজিয়া ইউনিয়নের কৈলাটি রামচন্দ্রপুর গ্রামের নায়েব আলীর পুত্র হত্যা মামলার আসামি সাইদুল ইসলাম গত ২১ মে আদালতের নির্দেশে জেলহাজতে আসে। সে সোমবার থেকে বুকের ব্যথা অনুভব করায় কারা হাসপাতালে চিকিৎসাধীন ছিল। মঙ্গলবার সকালে তার পরিবারের লোকজন জেল গেটে দেখা করতে আসলে হঠাৎ সে বমি করতে শুরু করে। তার অবস্থার অবনতি দেখে কারা কর্তৃপক্ষ তাকে দ্রম্নত নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানেও সে বেশ কয়েকবার বমি করে। কর্তব্যরত চিকিৎসক ১২টা ৫ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<53227 and publish = 1 order by id desc limit 3' at line 1