logo
বৃহস্পতিবার ১৮ জুলাই, ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ১২ জুলাই ২০১৯, ০০:০০  

রাষ্ট্রপতির সঙ্গে নেদারল্যান্ডসের রানীর সৌজন্য সাক্ষাৎ

রাষ্ট্রপতির সঙ্গে নেদারল্যান্ডসের রানীর সৌজন্য সাক্ষাৎ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বৃহস্পতিবার বিকালে বঙ্গভবনে সৌজন্য সাক্ষাৎ করেন নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা -বিডি নিউজ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন নেদারল্যান্ডসের রানী ম্যাক্সিমা। বৃহস্পতিবার বিকালে ডাচ রানী বঙ্গভবনে পৌঁছলে আবদুল হামিদ তাকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

পরে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন সাংবাদিকদের বলেন, 'সাক্ষাতের সময় রাষ্ট্রপতি বলেন, নেদারল্যান্ডসের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত চমৎকার। রাষ্ট্রপতি বাংলাদেশে নারীর ক্ষমতায়নসহ আর্থ-সামাজিক উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরেন।'

আবদুল হামিদ এ সময় দারিদ্র্য বিমোচনে বাংলাদেশের সাফল্যের কথাও তুলে ধরেন। বাংলাদেশ ইতিমধ্যে 'ডেল্টাপস্ন্যান ২১০০' গ্রহণ করেছে উলেস্নখ করে রাষ্ট্রপতি এ পরিকল্পনা বাস্তবায়নে নেদারল্যান্ডসের সহযোগিতা প্রত্যাশা করেন।

তিনি আরও বলেন, নদী শাসনে বাংলাদেশ নেদারল্যান্ডসের অভিজ্ঞতা কাজে লাগাতে চায়।

রাষ্ট্রপতি বলেন, রোহিঙ্গারা বাংলাদেশের জন্য বড় সমস্যা। তিনি বাস্তুচু্যত রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবাসনে নেদারল্যান্ডসসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতা চান। প্রেস সচিব বলেন, সাক্ষাতের সময় রানী ম্যাক্সিমা বাল্যবিয়ে বন্ধে বাংলাদেশের উদ্যোগের প্রশংসা করেন। এছাড়া তথ্যপ্রযুক্তির ব্যবহার এবং নারীর ক্ষমতায়নসহ আর্থ-সামাজিক অগ্রগতিতে সাফল্যের প্রশংসা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে