শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৮ জুলাই ২০১৯, ০০:০০

চুল না কেটে

৪০ বছর!

যাযাদি ডেস্ক

৪০ বছর ধরে মাথার চুল কাটাননি তিনি। শুধু তা-ই নয়, এই দীর্ঘ সময়ে একবারের জন্যও চুল ধুয়ে ফেলেননি। সৃষ্টিকর্তার আশীর্বাদ হিসেবে মনে করেন এই চুলকে। বর্তমানে জট বাঁধা এই মাথার চুল লম্বা হয়েছে ছয় ফুট।

অদ্ভুত জটা চুলওয়ালা এই ব্যক্তির নাম সকাল দেব। বয়স ৬৩ বছর। ভারতের পূর্বাঞ্চলীয় বিহার প্রদেশের মুঙ্গার জেলার বাসিন্দা তিনি। মাথার ওপর পাগড়ির মতো পেঁচিয়ে রাখেন লম্বা চুলের সেই জট। তিনি বলেন, ৪০ বছর আগে এক রাতে ঘুমিয়েছিলেন তিনি। ঘুম থেকে ওঠে দেখতে পান তার মাথার চুল জট বেঁধে গেছে। এটাকে তিনি স্বর্গীয় আশীর্বাদ হিসেবে মনে করেন। সকাল দেব বলেন, স্বপ্নে সৃষ্টিকর্তা এসে তাকে চুল না কাটার জন্য বলেন। সেই রাতের পর থেকে এখন পর্যন্ত সৃষ্টিকর্তার এ আদেশের অমান্য করেননি তিনি। এ ছাড়া সেদিন থেকেই ধূমপান এবং মদ্যপান ছেড়ে দেন সকাল দেব। তিন ছেলে ও তিন মেয়ে, সাত নাতি-নাতনি ও স্ত্রী রুপিয়া দেবীসহ বিহারে বসবাস করেন তিনি। সকাল দেব ভারতে বন বিভাগে প্রায় ৩১ বছর সরকারি কর্মকর্তা হিসেবে চাকরি করেছেন।

মুন্সীগঞ্জে ধর্ষণ

মামলায় যাবজ্জীবন

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জে চতুর্থ শ্রেণির এক স্কুলছাত্রী ধর্ষণ মামলায় বুধবার দুপুরে এক আসামির যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রদান করেছেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবু্যনাল।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ২৫ আগস্ট রাত ১০টার দিকে চতুর্থ শ্রেণির ছাত্রী ধর্ষণের শিকার হয়। ঘটনার ৪ দিন পর ৩০ আগস্ট ছাত্রীর বাবা রাজিব তালুকদার জেলার লৌহজং উপজেলার শামুর বাড়ি গ্রামের নুরু তালুকদারের ছেলে রাজিব তালুকদারের (২৮) বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মুন্সীগঞ্জ আদালতে মামলা দায়ের করেন। মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন এস আর রহমান মিলন ও আসামি পক্ষের আইনজীবী ছিলেন মজিবুর রহমান। এ সময় রাষ্ট্র পক্ষের নারী ও শিশু নির্যাতন ট্রাইবু্যনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট লাভলু মোলস্না উপস্থিত ছিলেন।

মাদকের দায়ে

৩ জনের জেল

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে দুই কোটি টাকা মূল্যের ইয়াবা মামলায় তিন মাদক কারবারীকে ১০ বছর করে কারাদন্ড প্রদান করেছে আদালত। একই সঙ্গে আরো ৫০ হাজার টাকা করে অর্থদন্ড অনাদায়ে ৬ মাস করে কারাভোগের নির্দেশ দেয়া হয়।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন। দন্ডপ্রাপ্তরা হলো চট্টগ্রাম জেলার সাতকনিয়া থানার আলী হোসেনের ছেলে ফোরকান উদ্দিন (২১), একই জেলার উত্তর নয়াপাড়া গ্রামের কবির আহম্মেদের ছেলে হারুন (২১) ও কক্সবাজার জেলার টেকনাফ থানার মৃত শাহ আলমের ছেলে শাহাজাহান (২৫)। নারায়ণগঞ্জ আদালতের পিপি ওয়াজেদ আলী খোকন জানান, ২০১৬ সালের ১৫ এপ্রিল ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের পাশে ফতুলস্নার শান্তিধারা হকার্স মার্কেটের সামনে পুলিশ চেকপোস্টের সামনে সকালে গ্যাসচালিত সিএনজি অটোরিকশা তলস্নাশিকালে তিনজনকে গ্রেপ্তার করা হয়। ওই সময়ে তাদের পায়ের নিচে একটি কাগজের কার্টনের ভেতর থেকে ৬৬ হাজার ৮০০ পিস ইয়াবা জব্দ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<58711 and publish = 1 order by id desc limit 3' at line 1