logo
শনিবার ২৪ আগস্ট, ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২২ জুলাই ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

রেস্তোরাঁয় খেয়ে

পেঙ্গুইন গ্রেপ্তার

যাযাদি ডেস্ক

নিউজিল্যান্ডের জনপ্রিয় রেস্তোরাঁ। এখানকার সুশি খেতে দূরদূরান্ত থেকে লোকজন আসেন। গত শনিবার রাতে এসেছিল তারাও। যুগলে হানা দিয়েছিল রেস্তোরাঁতে। টেবিলে সাজানো সুশি পেট ভরে খেয়ে চলে গিয়েছিল তারা। যদিও বেশিদূর যেতে পারেনি। রেস্তোরাঁ থেকে বের হতেই হাতেনাতে পাকড়াও করা হয় তাদের।

কারণ রেস্তোরাঁতে হানা দেয়া কেউ মানুষ নয়, তারা পেঙ্গুইন। আকারে ছোট, নীলচে। রেস্তোরাঁয় বসানো ক্যামেরায় ধরা পড়েছে পুরো ঘটনা। 'সুশি বি' নামের এই রেস্তোরাঁর মালিকের কাছে শনিবার রাতে ফোন গিয়েছিল পুলিশের কাছ থেকে। পুলিশকর্মী তাকে বলেছিলেন, 'আপনার রেস্তোরাঁ চত্বরে গ্রেপ্তার হয়েছে।' খবর যায় পেঙ্গুইন সংরক্ষণ বিভাগে। সেখান থেকে প্রতিনিধিরা এসে পেঙ্গুইন যুগলকে ধরে সমুদ্রতটে নিয়ে গিয়ে ছেড়ে দেন।

গরমে অপরাধ না

করতে আহ্বান!

যাযাদি ডেস্ক

যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলীয় এলাকায় এখন প্রচন্ড গরম। ম্যাসাচুসেটস রাজ্যের ব্রেইন্ট্রি নগরীর পুলিশ নাগরিকদের প্রতি এক অভিনব আহ্বান জানিয়েছে। পুলিশের পক্ষ থেকে ১৯ জুলাই এক বিবৃতিতে নগরীর লোকজনকে সতর্ক করে গরম না কমা পর্যন্ত অপরাধ করা থেকে বিরত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।

সোমবার গরমের তীব্রতা কমে যাওয়ার কথা। পুলিশ বলছে, এমন গরমে অপরাধ করাটা রীতিমতো ঝুঁকিপূর্ণ। পুলিশ ফেসবুক বার্তায় জানিয়েছে, বিষয়টি তখন দেখা যাবে। ব্রেইন্ট্রি নগর পুলিশের এমন বার্তা যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যমে ব্যাপক প্রচার পেয়েছে। সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রেইন্ট্রি নগরীর পুলিশের দেয়া ফেসবুক বার্তাটি একদিনে লক্ষাধিকবার শেয়ার হয়েছে। বার্তায় বলা হয়েছে, গরমের এমন তীব্রতায় অপরাধ করা রীতিমতো ঝুঁকিপূর্ণ।

বনানীতে বহুতল

ভবনে আগুন

যাযাদি রিপোর্ট

রাজধানীর বনানীতে ইউসিবি ব্যাংকের পাশে শরিফ পস্নাজা নামে একটি বহুতল ভবনের সিঁড়িতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রোববার দুপুর ১২টা ২৩ মিনিটের দিকে এ দুর্ঘটনা ঘটে। অগ্নিকান্ডের ঘটনায় ভবনটি আটকাপড়া মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে নিজেরাই দ্রম্নত আগুন নিভিয়ে ফেলেন।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, রোববার দুপুর ১২টা ২৩ মিনিটের দিকে আগুনের সংবাদ পেয়ে চারটি ইউনিট পাঠানো হয়। তবে আমাদের ইউনিট পৌঁছানোর আগেই আগুন নিভে যায়। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতি সম্পর্কে কিছু জানা যায়নি বলে জানান তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে