মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

তুরস্ক ও রাশিয়া সফরে গেলেন নৌপ্রধান

নতুনধারা
  ২২ জুলাই ২০১৯, ০০:০০
আওরঙ্গজেব চৌধুরী

তুরস্ক ও রাশিয়ায় ছয় দিনের রাষ্ট্রীয় সফরে নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী রোববার সকালে ঢাকা ত্যাগ করেন। এসময় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সহকারী নৌপ্রধান (অপারেশান্স) রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন এবং নৌ প্রশাসনিক কর্তৃপক্ষ ঢাকা কমডোর মোহাম্মদ মুসা আনুষ্ঠানিকভাবে নৌপ্রধানকে বিদায় জানান।

তুরস্কে অবস্থানকালে নৌপ্রধান তুরস্কের নৌবাহিনী প্রধান এডমিরাল আদনান ওজভাল ও সেনাবাহিনী প্রধান জেনারেল ইয়াছের গুলার এর সাথে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া তিনি তুরস্কের প্রতিরক্ষা শিল্পের সভাপতি ইসমাইল ডেমির এর সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন। পাশাপাশি তিনি দেশটির গোলচুক নেভাল বেইস, ইস্তাম্বুল শিপইয়ার্ড ও বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শনসহ তুরস্কের ফ্লিট কমান্ডার ভাইস এডমিরাল ইর্কুমেন্ট টাটলিওগলু এবং তুরস্কের নৌ শিক্ষা ও প্রশিক্ষণ কমান্ডার রিয়ার এডমিরাল কাদির ইলডিজ এর সঙ্গেও সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন।

তুরস্ক সফর শেষে নৌপ্রধান রাশিয়া গমন করবেন। সেখানে তিনি আগামী ২৮ জুলাই রাশিয়ার নৌ দিবস উপলক্ষে অনুষ্ঠিতব্য নেভাল প্যারেড এ অংশগ্রহণ করবেন। তাছাড়া তিনি রাশিয়ার নৌসদর পরিদর্শনসহ দেশটির নৌবাহিনী প্রধান এবং উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে মিলিত হবেন। রাশিয়া অবস্থানকালে নৌপ্রধান দেশটির বিভিন্ন নৌ ঘাঁটি, জাহাজ ও দর্শনীয় স্থাপনাসমূহ পরিদর্শন করবেন।

উলেস্নখ্য, তুরস্ক ও রাশিয়া সফর শেষে নৌপ্রধান আগামী ৩১ জুলাই দেশে প্রত্যাবর্তন করবেন বলে আশা করা যাচ্ছে। আইএসপিআর

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<59321 and publish = 1 order by id desc limit 3' at line 1