বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ সড়কে ঝরল আরও ১১ প্রাণ

যাযাদি ডেস্ক
  ১৮ আগস্ট ২০১৯, ০০:০০
এ ছবি এখন শুধুই স্মৃতি। শুক্রবার রাতে দুর্ঘটনার পূর্বে নিহত এমবিএ'র শিক্ষার্থী সাদিয়া আক্তারের ফোনে তোলা সেলফি -যাযাদি

সড়ক দুর্ঘটনায় নিহতের ঘটনা বেড়েই চলেছে। শনিবার পৃথক ঘটনায় বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ ১১ জন প্রাণ হারিয়েছেন। নরসিংদীর শিবপুরে মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষার্থীসহ ৪, রংপুরে ২, শেরপুরে ১, মাগুরা ১, ঢাকা জেলার সাভারে ১, গোপালগঞ্জে ১ ও নারায়ণগঞ্জের রূপগঞ্জে ১ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আমাদের প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো রিপোর্ট-

নরসিংদী : যাত্রীবাহী বাস ও প্রাইভেটকারের মধ্যে মুখোমুখি সংঘর্ষে বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীসহ ৪ জন নিহত এবং ৫ জন আহত হয়েছে। শুক্রবার দিবাগত রাত ৩টার দিকে শিবপুর উপজেলার ঢাকা সিলেট মহাসড়কের কারারচরস্থ মদিনা জুট মিল সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো, প্রাইভেটকারের যাত্রী ঢাকার মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের এমবিএ'র শিক্ষার্থী সাদিয়া আক্তার (২৬), জান্নাতুল ফেরদৌসী (২৫), আকিবুর রহমান (২৭) ও নিহত সাদিয়ার স্বামী প্রাইভেটকার চালক ইমরান হোসেন (৩০)। নরসিংদী দমকল বাহিনীর উপ-সহকারী পরিচালক শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

হাইওয়ে পুলিশ ও দমকল বাহিনী সূত্র জানায়, মিলেনিয়াম বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থীরা পিকনিক শেষে প্রাইভেটকারযোগে সিলেট থেকে ঢাকায় ফিরছিলেন। প্রাইভেটকারটি উলিস্নখিত স্থানে পৌঁছলে ঢাকা থেকে সিলেটগামী শ্যামলী পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সাথে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে বাসটি উল্টে খাদে পড়ে যায় এবং প্রাইভেটকারটি দুমড়ে মুচড়ে গেলে ঘটনাস্থলেই প্রাইভেটকারে থাকা সাদিয়া আক্তার, জান্নাতুল ফেরদৌসী, আকিবুর রহমান মারা যায় এবং সাদিয়ার স্বামী প্রাইভেটকার চালক ইমরান হোসেনকে নরসিংদী জেলা হাসপাতালে নেয়া হলে সেখানে মারা যায়। আহত শ্যামলী পরিবহনের যাত্রী ৪ জন এবং প্রাইভটেকারের ১ জন যাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে দমকল বাহিনী নরসিংদী ও শিবপুরের ৪টি ইউনিট দুর্ঘটনাস্থল থেকে হতাহতদের উদ্ধার করে। নিহতদের বাড়ি ঢাকা খিলগাঁও এলাকায় বলে পুলিশ জানিয়েছে। শ্যামলী পরিবহনের বাসটি অন্য একটি বাসকে ওভারটেক করতে গেলে এ দুর্ঘটনা ঘটেছে বলে বাসে থাকা যাত্রীরা জানিয়েছেন। এ ব্যাপারে শিবপুর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

রংপুর: রংপুরে কান্তি পরিবহন নামে ঢাকাগামী যাত্রীবাহী নৈশকোচ নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে দুই যাত্রী প্রাণ হারিয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৩০ যাত্রী। দুর্ঘটনাটি শুক্রবার রাত আনুমানিক ১১টার দিকে রংপুর দিনাজপুর মহাসড়কের মহানগর হাজিরহাট থানার মন্থনা এলাকায় ঘটেছে।

পুলিশ ও প্রত্যক্ষদশী সূত্র জানায়, কান্তি পরিবহন নামের যাত্রীবাহী বাসটি পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে ঢাকা যাচ্ছিল। এ সময়

নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার খাদে পড়ে ঘটনাস্থলে আনিছুর রহমান আনিছ (৩২) এক যাত্রী মারা যান। তিনি দিনাজপুর সদরের ছেহেলগাজী ইউনিয়নের কাশিমপুর এলাকার বাদল রহমানের ছেলে। আহত ৩০ জনের মধ্যে পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে আরেক যাত্রীর মৃতু্য ঘটে। তার নাম পরিচয় পাওয়া যায়নি।

শেরপুর (বগুড়া): ঢাকা-বগুড়া মহাসড়কের শেরপুরের পৌর শহরের হাজীপুর এলাকায় শুক্রবার রাতে বেপরোয়া মোটর সাইকেলের চাপায় অবসরপ্রাপ্ত বর্ডারগার্ড বাংলদেশের সদস্য সোহরাব হোসেন (৬৫) নামের এক ব্যক্তির মৃতু্য হয়েছে। এলাকাবাসী জানান, শেরপুর পৌর শহরের হাজিপুর এলাকার বর্ডারগার্ড বাংলাদেশের অবসরপ্রাপ্ত সদস্য সোহরাব হোসেন শুক্রবার সন্ধ্যায় হাজীপুর মসজিদ থেকে মাগরিবের নামাজ শেষ করে বাড়ি যাওয়ার জন্য মহাসড়কের রাস্তা পার হওয়ার সময় একটি বেপরোয়া মোটরসাইকেল তাকে চাপা দেয়। এতে সে গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় চিকিৎসার জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া ৮টার দিকে তার মৃতু্য হয়। নিহত সোহরাব হোসেন শেরপুর উপজেলা ছাত্রলীগের সদস্য স্মরণের বাবা।

শ্রীপুর (মাগুরা): মাগুরার-শ্রীপুর সড়কের বরিশাট চারা বটতলা নামক স্থানে শনিবার ভোর সাড়ে ৬টার দিকে সড়ক দুর্ঘটনায় জিয়াউর রহমান শেখ (৩৫) নামের এক মোটরসাইকেল আরোহীর করুণ মৃতু্য হয়েছে। নিহতের বাড়ি রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার কালুখালী গ্রামে। সে ওই গ্রামের আ. জব্বার শেখের ছেলে।

নিহতের বড় ভাই ইফসুফ শেখ জানান, নিহত জিয়াউর রহমান একজন কাঠ ব্যবসায়ী। সে ঘটনার দিন ভোর ৫টার দিকে কাঠ ক্রয়ের জন্য প্রতিবেশী সামছুজ্জামান হিটু খাঁ (৫৫) কে সঙ্গে নিয়ে মোটরসাইকেল যোগে মাগুরার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়। পথিমধ্যে মাগুরার-শ্রীপুর সড়কের বরিশাট চারা বটতলা নামক স্থানে পৌঁছলে মাগুরা থেকে শৈলকূপাগামী দ্রম্নত যাত্রীবাহী রাসেল পরিবহন তাদেরকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী জিয়াউর রহমানের মৃতু্য ঘটে। অপর আরোহী সামছুজ্জামান হিটু খাঁকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এখানে তার অবস্থার অবনতি ঘটলে তাৎক্ষণিক তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তবে ঘাতক বাসটিকে ও বাসের চালককে পুলিশ আটক করতে পারেনি।

সাভার : নবীনগর-চন্দ্রা মহাসড়কের সাভারের জিরানী বাজার এলাকায় যাত্রীবাহী বাসের চাপায় আলমগীর হোসেন (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। শনিবার দুপুরের এ দুর্ঘটনায় আহত হয়েছেন তার বড় ভাই হযরত আলী।

নিহত আলমগীর হোসেন ঢাকার আশুলিয়ার শিমুলিয়া ইউপির গোহাইল বাড়ি মেশিনপাড় এলাকার মুসলিম উদ্দিন ব্যাপারীর ছেলে। আহত হযরত আলীকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে ভর্তি করা হয়েছে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, মোটরসাইকেল আরোহী দুই ভাই আলমগীর ও হযরত আলী জিরানী বাজারের আরকে টাইলের সামনে ইউটার্ন নিয়ে নবীনগরের দিকে যাচ্ছিলেন। এ সময় দিনাজপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী পুষ্প এন্টারপ্রাইজের একটি যাত্রীবাহী বাস (নং- ১৪-৬৭০৯) পেছন থেকে ওই মোটরসাইকেলটি চাপা দিলে সেটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেল আরোহী আলমগীর হোসেন নিহত হন। পুলিশ জানায়, মরদেহ উদ্ধার করা হয়েছে। ক্ষতিগ্রস্ত মোটরসাইকেল ও বাসটি জব্দ করা হয়েছে। তবে এ ঘটনায় বাসের চালক কিংবা সহকারী কাউকে আটক করা সম্ভব হয়নি।

গোপালগঞ্জ: গোপালগঞ্জে বাসের চাপায় আমিন শেখ (১১) নামে এক শিশু নিহত হয়েছে। শনিবার সকালে শহরের কুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আমিন শেখ নড়াইল জেলার নড়াগাতি থানার যোগানিয়া গ্রামের আলামিন শেখের ছেলে। গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম জানান, ঈদের ছুটি শেষে গ্যারেজের কাজে যোগ দিতে বড় ভাইয়ের সাথে সকালে নিজ বাড়ি থেকে শহরের কুয়াডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় আসে। এ সময় সড়ক পার হতে গেলে ঢাকাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেসের একটি দ্রম্নতগামী যাত্রীবাহী বাস চাপা দিলে মারাত্মক আহত হয় আমিন। পরে স্থানীয়রা উদ্ধার করে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রাইভেট কারের ধাক্কায় ইব্রাহিম সরকার (৩৭) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছে। শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার পূর্বাচল উপ-শহরের ১নং সেক্টরের ৩শ ফুট সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ইব্রাহিম সরকার রাজধানী ঢাকার খিলক্ষেত থানার মধ্য কাউলা এলাকার সুজন মিয়ার ছেলে। এ ঘটনায় আরিফ, বাড্ডা থানা আওয়ামী লীগের মিজানুর রহমান, জালাল ও আশরাফসহ ৬ জন আহত হয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<62814 and publish = 1 order by id desc limit 3' at line 1