শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
দেশের সাত জেলায়

বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ১২ জনের মৃতু্য

বগুড়ায় স্বামী-স্ত্রীসহ ৩, ফরিদপুরে নারীসহ ৩, পটুয়াখালীতে ১, মানিকগঞ্জে ১, মাগুরায় ১, সিরাজগঞ্জে ১ ও জামালপুরে ২ জন নিহত হয়েছে
যাযাদি ডেস্ক
  ২৩ আগস্ট ২০১৯, ০০:০০

দেশের বিভিন্ন স্থানে বজ্রপাতে ১২ জনের মৃতু্য হয়েছে। বগুড়ায় স্বামী-স্ত্রীসহ ৩ জন, ফরিদপুরে নারীসহ ৩ জন, পটুয়াখালী ১ জন, মানিকগঞ্জে ১ জন, মাগুরায় ১ জন, সিরাজগঞ্জে ১ জন ও জামালাপুরে ২ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর থেকে বিকাল পর্যন্ত দেশের বিভিন্ন স্থানে এসব ঘটনা ঘটে।

বগুড়া থেকে স্টাফ রিপোর্টার জানান, বগুড়ার সারিয়াকান্দিতে বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত ও স্কুল ছাত্রীসহ ২ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বৃষ্টিপাতের সময় উপজেলার ডাকাতমারা চরে বজ্রপাতে আমিনুল ইসলাম (৪৫) ও তার স্ত্রী ফাহিমা খাতুন (৪০) নিহত হয়। এ ছাড়া চরবাটিয়ায় সুমন (৩২) নামের এক কৃষক নিহত হয়েছে।

অন্যদিকে উপজেলার দেবডাঙ্গায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে ১০ম শ্রেণির ছাত্রী তানিয়া (১৫) ও কালিতলা গ্রোয়েন বাঁধ এলাকায় সুমন (১৮) নামের এক দোকানি গুরুতর আহত হয়েছে।

সারিয়াকান্দি থানার ওসি আল আমিন জানান, বগুড়ার সারিয়াকান্দিতে পৃথক বজ্রপাতের ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত ও স্কুল ছাত্রীসহ ২ জন আহত হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে বৃষ্টিপাত হচ্ছিল। এ সময় বজ্রপাতে ডাকাতমারা চরের বজ্রপাতে আমিনুল ইসলাম ও স্ত্রী ফাতেমা নিহত হয়। তারা বাড়ির পাশে গরু আনতে গিয়েছিল। এ ছাড়া চর বাটিয়ায় মাঠে কাজ করার সময় বজ্রপাতে ওই গ্রামের তহসিনের পুত্র সুমন (৩২) বজ্রপাতে নিহত হয়। পরে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

\হএ ছাড়া একই সময় পৃথক বজ্রপাতে উপজেলার কালিতলা গ্রোয়েন বাঁধ এলাকায় দোকানি সুমন (১৮) ও উপজেলার দেবডাঙ্গা এলাকায় স্কুল থেকে বাড়ি ফেরার পথে দশম শ্রেণির স্কুল ছাত্রী তানিয়া (১৫) ও কালিতলা গ্রোয়েন বাঁধ এলাকার সুমন (১৮) নামে এক দোকানি গুরুতর আহত হয়।

বজ্রপাতে গুরুতর আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে ভর্তি করা হয়েছে। দোকানি সুমন কালিতলা এলাকার তবিবর রহমানের পুত্র ও তানিয়া দেবডাঙ্গার আব্দুল মোমিনের কন্যা।

ফরিদপুর প্রতিনিধি জানান, ফরিদপুরে বজ্রপাতে এক নারীসহ তিন জনের মৃতু্য হয়েছে। বৃহস্পতিবার দুপুরের জেলার সালথা ও নগরকান্দা উপজেলায় এই ঘটনা ঘটেছে।

সালথা থানার ওসি মো. দেলোয়ার হোসেন জানান, মাঝারদিয়া ইউনিয়নের কাগদি গ্রামে ঈদ্রিস আলীর স্ত্রী বাড়িতে রান্না করার সময় হাসি বেগম (৪৫) নামে এক নারী ও একই ইউপির বাতা গ্রামে সৌদি আরব প্রবাসী বিলস্নাল মাতুব্বর (৪৭) ছেলেকে নিয়ে খেতে (জমিতে) কাজ করার সময় বজ্রপাতে মৃতু্য হয়েছে। তিনি বলেন, ঈদের আগে বিলস্নাল মাতুব্বর ছুটিতে বাড়িতে আসেন।

অন্য দিকে নগরকান্দা উপজেলা চেয়ারম্যান সরদার মনিরুজ্জামান জানান, তালমা বজ্রপাতে স্বামী-স্ত্রীসহ

৯ জনের মৃতু্য

\হইউনিয়নের বিলনালিয়া গ্রামের ইমরান ব্যাপারী কুমার নদে পাট ধোয়া (পরিষ্কার) করার সময় বজ্রপাতে তার মৃতু্য হয়।

পটুয়াখালী : গতকাল ভোর সাড়ে ৬টার দিকে পটুয়াখালীর গলাচিপায় বজ্রপাতে মতিউর রহমান ফরাজী (৬৫) নামে এক কৃষকের মৃতু্য হয়েছে। তিনি উপজেলার গজালিয়া ইউনিয়নের হরিদেবপুর গ্রামের মৃত ধলু ফরাজীর ছেলে।

মানিকগঞ্জ: বৃহস্পতিবার দুপুরে মানিকগঞ্জের ঘিওর উপজেলায় জমিতে কাজ করার সময় বজ্রপাতে মঙ্গল চন্দ্র সরকার (৫৫) নামে এক কৃষকের মৃতু্য হয়েছে। নিহত মঙ্গল চন্দ্র সরকার উপজেলার মৌহালী এলাকার মৃত লালু চন্দ্র সরকারের ছেলে।

মাগুরা: মাগুরায় বিকাল ৩টার দিকে পাওয়ার ট্রিলার দিয়ে জমি চাষ করার সময় বজ্রপাতে ওয়ালিদ বিশ্বাস (৩৪) নামে এক কৃষক নিহত হয়েছেন। তিনি সদর উপজেলার নলদাহ গ্রামের অরুণ বিশ্বাসের ছেলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63544 and publish = 1 order by id desc limit 3' at line 1