বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

কাঁচপুরে শ্রমিক-পুলিশ সংঘর্ষে পুলিশসহ আহত ৩০

নতুনধারা
  ১৬ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০
বেতন-ভাতা ও অন্য কয়েকটি সুযোগ-সুবিধার দাবিতে রোববার নারায়ণগঞ্জের কাঁচপুরে গার্মেন্ট কারখানার শ্রমিকরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেন। তাদের সরিয়ে দিতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে -যাযাদি

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের কাঁচপুরে একটি রপ্তানিমুখী শিল্প কারখানার শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হয়েছে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ অর্ধশতাধিক টিয়ার শেল (কাঁদানে গ্যাস) ও ১০ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করেছে।

রোববার সকাল ১০টায় বেতন-ভাতা ও অন্য কয়েকটি সুযোগ-সুবিধার দাবিতে কাঁচপুরে সিনহা ওপেক্স গ্রম্নপের কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করে সড়ক অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে এ সংঘর্ষ বাধে।

এ সময় পুলিশ শ্রমিকদের টিয়ার শেল ছুড়ে মারলে পুলিশের সঙ্গে বিক্ষুব্ধ শ্রমিকদের সংঘর্ষ বেধে যায়। শ্রমিকরা এ সময় পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে।

শ্রমিক-পুলিশ সংঘর্ষে গোটা কাঁচপুর এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশ আত্মরক্ষার্থে ফাঁকা গুলি ও টিয়ার শেল নিক্ষেপ করে।

পুলিশের অভিযানে রাস্তা থেকে শ্রমিকরা সরে গেলেও মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন।

সোনারগাঁও থানার ওসি মনিরুজ্জামান মনির বলেন, কাঁচপুরের সিনহা গার্মেন্টে শ্রমিক অসন্তোষের খবর পেয়ে শিল্প পুলিশ ও তার নেতৃত্বে থানা পুলিশের কয়েকটি দল ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশ অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নেয় ও শ্রমিকদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এতে শ্রমিকরা বেপরোয়া হয়ে ওঠে এবং পুলিশের ওপর ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশ মালিকপক্ষের সঙ্গে কথা বলে আন্দোলন থামানোর চেষ্টা করে।

উলেস্নখ্য, মাতৃত্বকালীন ছুটি, ছুটিকালে ভাতা প্রদান, মাসিক বেতন ৮ তারিখের মধ্যে পরিশোধ ও ভাতা বৃদ্ধি- এ চার দফা দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাঁচপুরে সিনহা গার্মেন্টের

শ্রমিকরা শনিবার সকালে কারখানা এলাকায় বিক্ষোভ মিছিল করে।

পরে শ্রমিকরা লাঠিসোটা নিয়ে কারখানার প্রধান ফটকের বাইরে গিয়ে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করার চেষ্টা করলে নিরাপত্তাকর্মী ও পুলিশের বাধার মুখে পড়ে। গার্মেন্ট কর্তৃপক্ষ এ সময় কারখানা একদিনের জন্য ছুটি ঘোষণা করে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67019 and publish = 1 order by id desc limit 3' at line 1