logo
বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১৬ অক্টোবর ২০১৯, ০০:০০  

আজ কুষ্টিয়ায় ৩ দিনের লালন মেলা উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি

আজ শুরু হচ্ছে কুষ্টিয়ার ছেঁউড়িয়ার লালন আঁখড়াবাড়ীতে তিন দিনব্যাপী লালন মেলা। বাউলসম্রাট ফকির লালনের ১২৯তম তিরোধান দিবস উপলক্ষে লালন একাডেমি চত্বরে এ মেলার আয়োজন করা হয়েছে। 'বাড়ির কাছে আরশিনগর, সেথা এক পরশি বসত করে' এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবারের মেলার আয়োজন করেছে লালন একাডেমি।

আজ প্রথমদিনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।

দ্বিতীয় দিনে প্রধান অতিথি থাকবেন সাংস্কৃতিকবিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মস্তফা কামাল।

তৃতীয় ও সমাপনী দিনে উপস্থিত থাকবেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।

এছাড়া ছেঁউড়িয়ায় লালন আঁখড়াবাড়িতে থাকছে লালন মুক্তমঞ্চে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান। উৎসবের সূচনায় আলোচনা সভা ছাড়াও প্রতিদিন গভীর রাত পর্যন্ত চলবে লালন গানের আসর।

লালন একাডেমির সার্বিক তত্ত্বাবধায়ক (খাদেম) মোহাম্মদ আলী জানান, সাঁইজির তিরোধান দিবস উপলক্ষে তার সাধন-ভজনের তীর্থস্থান ছেঁউড়িয়ার আখড়াবাড়ি প্রাঙ্গণে সব আয়োজন করা হচ্ছে। দেশ-বিদেশ থেকে লালনভক্ত, বাউল অনুসারী ও সুধীজনসহ অসংখ্য মানুষের এখানে আগমন ঘটে। এখানে আসতে সাধুদের কোনো দাওয়াতের প্রয়োজন হয় না। তারা আপনা-আপনি মনের টানে এখানে ছুটে আসেন।

এদিকে মেলাকে কেন্দ্র করে যাতে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে এবং সাধারণ দর্শনার্থীদের নিরাপত্তায় লালন মেলা প্রাঙ্গণে কঠোর নজরদারির ব্যবস্থা রাখছে প্রশাসন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে