logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৩ অক্টোবর ২০১৯, ০০:০০  

ভোলায় সংঘর্ষে নিহত ৪ জনের দাফন সম্পন্ন

স্টাফ রিপোর্টার, ভোলা

ভোলার বোরহানউদ্দিনে সংঘর্ষে নিহত ৪ জনের দাফন সম্পন্ন হয়েছে। ময়না তদন্ত ছাড়াই সোমবার বোরহানউদ্দিন উপজেলার মহিউদ্দিন পাটওয়ারীর মাদ্রাসা পড়ুয়া ছেলে মাহবুব (১৪), একই উপজেলার কাচিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের দেলওয়ার হোসেনের কলেজ পড়ুয়া ছেলে শাহিন (২৩), বোরহানউদ্দিন পৌরসভার ৩নং ওয়ার্ডের বাসিন্দা মাহফুজ (৪৫), মনপুরা হাজিরহাট এলাকার বাসিন্দা মিজানুর রহমানের লাশ নিজ নিজ এলাকায় দাফন করা হয়।

বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, দুপুরে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়।

এদিকে নিহতদের পরিবারকে সহযোগিতা করা হবে বলে জানিয়েছেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল। তিনি বলেন, আহতদের চিকিৎসার ব্যাপারে স্বাস্থ্য বিভাগকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের কোনো দাবি নিয়ে তাদের কাছে আসেনি, তারা এ বিষয়ে কিছু জানেন না। তবে রোববার তাদের ৩টি দাবি তারা মেনে নিয়েছেন।

তবে সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সদস্য সচিব মিজানুর রহমান জানান, প্রশাসন এখন পর্যন্ত তাদের কোনো দাবি মেনে নেয়নি। তাই তাদের কর্মসূচি অব্যাহত থাকবে। দাবি মানা না হলে চলমান আন্দোলনসহ হরতাল-অবরোধের মতো বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেওয়া হবে।

ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে, কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাইনি। তবে তারা নিহতদের পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করেছেন। এছাড়া আহতদের চিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে।

\হ

ভোলার এসপির

ফেসবুক হ্যাকড

ভোলা জেলার পুলিশ সুপার (এসপি) সরকার মোহাম্মদ কায়সারের ফেসবুক আইডি হ্যাকড হয়েছে। জেলার বোরহানউদ্দিন উপজেলায় সহিংসতার দুদিন পর এসপির আইডি হ্যাকড হওয়ার ঘটনা ঘটল। এ ঘটনায় এসপি ভোলা সদর থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) করেছেন।

মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ভোলার এসপি সরকার মোহাম্মদ কায়সার তার আইডি হ্যাকড হওয়ার বিষয়টি জানিয়ে জিডি করেন। এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন ভোলা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এনায়েত হোসেন।

সেই শুভর

ভগ্নিপতি 'নিখোঁজ'

যার ফেসবুক হ্যাকড হওয়ার পর ধর্ম অবমাননার অভিযোগ তুলে ভোলার বোরহানউদ্দিনে সহিংসতা ঘটানো হয়েছে, সেই বিপস্নবচন্দ্র বৈদ্য শুভর ভগ্নিপতি ও তার দোকানের কর্মচারী নিখোঁজ জানিয়ে থানায় জিডি হয়েছে।

জেলার দুলারহাট থানার ওসি মিজানুর রহমান পাটোয়ারী জানান, শুভর ভগ্নিপতি বিধান মজুমদার (৩৫) ও তার দোকানের কর্মচারী সাগর (১৮) নিখোঁজ রয়েছেন বলে তাদের থানায় মঙ্গলবার দুপুরে এই জিডি করেছেন বিধানের বাবা বিনয় ভূষণ মজুমদার।

দুলারহাট থানার রৌদের হাটে 'মা জুয়েলার্স' নামে বিধানের একটি দোকান রয়েছে। বিধান ও সাগর লালমোহন উপজেলার পশ্চিম চরউমেদ গ্রামের বাড়ি থেকে সোমবার সকালে সেই দোকানে যান।

ভোলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের আহ্বায়ক ভোলা জুয়েলারি মালিক সমিতির সাধারণ সম্পাদক অবিনাশ নন্দী বলেন, সোমবার বিকেলে মাইক্রোবাসে করে কয়েকজন বিধানের দোকানে গিয়ে একটি বেসরকারি টিভিতে সাক্ষাৎকার নেওয়ার কথা বলে ডেকে নেয়। তারা তার কর্মচারী সাগরকেও নিয়ে যায়। এরপর থেকে তারা নিখোঁজ রয়েছেন।

ওসি মিজানুর বলেন, তারা বেতার বার্তার মাধ্যমে দেশের সব থানায় খবর পাঠিয়েছেন। পুলিশ তাদের খুঁজছে।

চট্টগ্রামে একজন গ্রেপ্তার

ভোলার বোরহানউদ্দিনের ঘটনা নিয়ে সিএমপি কমিশনারকে জড়িয়ে ফেসবুকে 'উসকানিমূলক পোস্ট' দেওয়ায় চট্টগ্রামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাত পৌনে ১১টার দিকে নগরীর লালদীঘি এলাকা থেকে রবিউল আলম (২৮) নামে ওই যুবককে গ্রেপ্তার করা হয় বলে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানিয়েছেন।

রবিউল বাঁশখালী উপজেলার পূর্ব তিশোরি গ্রামের আহমদ হোসেনের ছেলে। তিনি সীতাকুন্ডের জোড় আমতল এলাকায় ফোর স্টার শিপিং শিপ ইয়ার্ডে চাকরি করেন।

কোরআনে হাফেজ রবিউল নিজেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয় সাইবার পার্টির সমন্বয়ক বলে পরিচয় দেন বলে পুলিশ কর্মকর্তা মহসিন জানান।

তিনি বলেন, 'সে সিএমপি কমিশনার মাহবুবর রহমানের ছবি ফেসবুকে দিয়ে বিভিন্ন উসকানিমূলক স্ট্যাটাস প্রদান করে। সে ভোলার ঘটনা নিয়ে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার জন্য বিভিন্ন জনের সঙ্গে যোগাযোগ করছিল।'

ভোলার বোরহানউদ্দিনে হিন্দু এক তরুণের 'ফেসবুক আইডি হ্যাক করে' ধর্ম অবমাননাকর বক্তব্য ছড়ানোর পর সংঘর্ষে রোববার চারজন নিহত হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে