logo
বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ০৮ নভেম্বর ২০১৯, ০০:০০  

৭ নভেম্বর স্মরণে জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা

৭ নভেম্বর স্মরণে জিয়ার সমাধিতে বিএনপির শ্রদ্ধা
৭ নভেম্বর জাতীয় বিপস্নব ও সংহতি দিবসে বৃহস্পতিবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে নেতাকর্মীরা -যাযাদি
৭ নভেম্বর স্মরণে জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে বিএনপি। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় শেরেবাংলা নগরে জিয়ার সমাধিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, সেলিমা রহমানসহ কর্মীরা পুষ্পমাল্য অর্পণ করেন।

স্থায়ী কমিটির সদস্য আবদুলস্নাহ আল নোমান, মোহাম্মদ শাহজাহান, শামসুজ্জামান দুদু, এজেডএম জাহিদ হোসেন, আহমেদ খান আজম, মশিউর রহমান, হাবিবুর রহমান হাবিব, গোলাম আকবর খন্দকার প্রমুখ উপস্থিত ছিলেন।

দিনটি উপলক্ষে সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে উত্তোলন করা হয় দলীয় পতাকা। রঙিন পোস্টারও প্রকাশ করে বিএনপি ও অঙ্গসংগঠনগুলো।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হওয়ার পর সেনাপ্রধানের দায়িত্বে আসেন জিয়াউর রহমান। এরপর মুক্তিযুদ্ধের অন্যতম সেক্টর কমান্ডার খালেদ মোশাররফের নেতৃত্বে সেনাবাহিনীতে একটি অভু্যত্থান হয়; জিয়া হন গৃহবন্দি।

৭ নভেম্বর মুক্তিযুদ্ধের আরেক সেক্টর কমান্ডার কর্নেল তাহেরের নেতৃত্বে পাল্টা অভু্যত্থানে আটকাবস্থা থেকে মুক্ত হন জিয়া। আর এর মধ্য দিয়ে জিয়া ক্ষমতার কেন্দ্রবিন্দুতে চলে আসেন, হন দেশের প্রথম সামরিক আইন প্রশাসক।

বিএনপি এই দিনটিকে 'জাতীয় বিপস্নব ও সংহতি দিবস', আওয়ামী লীগ 'মুক্তিযোদ্ধা সৈনিক হত্যা দিবস' এবং জাসদ 'সিপাহি-জনতার অভু্যত্থান' দিবস হিসেবে পালন করে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে