বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
প্রধানমন্ত্রীকে চিঠি

সরকারের অদক্ষতায় পেঁয়াজের দামে ঊর্ধ্বগতি : ফখরুল

চিঠিতে সম্প্রতি ভারতের সঙ্গে হওয়া চুক্তি সংসদে ও জনগণের সামনে প্রকাশ করার দাবি জানিয়েছে বিএনপি
যাযাদি ডেস্ক
  ১৮ নভেম্বর ২০১৯, ০০:০০
রোববার টাঙ্গাইলের সন্তোষে মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর -বাংলানিউজ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, সরকারের দুর্নীতি, অদক্ষতা ও তাদের মদদপুষ্ট ব্যবসায়ীদের কারণেই পেঁয়াজের দামের এই ঊর্ধ্বগতি। শুধু পেঁয়াজ নয়, প্রতিটি জিনিসের দামই বেশি।

মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃতু্যবার্ষিকী উপলক্ষে রোববার সকালে টাঙ্গাইলের সন্তোষে ভাসানীর কবর জিয়ারত শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, কৃষকরা তাদের ফসলের ন্যায্যমূল্য পাচ্ছেন না। ধানের দাম অত্যন্ত কম। এর মূল কারণটাই হচ্ছে এই সরকার ব্যর্থ। তারা রাষ্ট্র পরিচালনা করতে ব্যর্থ হয়েছে। তাই তাদের দ্বারা সবকিছু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না।

মির্জা ফখরুল আরও বলেন, 'আমরা অগণতান্ত্রিক সরকারের বিরুদ্ধে আন্দোলনে রয়েছি। খালেদা জিয়া কারাগারে রয়েছেন। তাকে মুক্ত করতে আমরা সব ধরনের আন্দোলনে মাঠে রয়েছি। আমরা বিশ্বাস করি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনে এই সরকার বাধ্য হবে আমাদের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে।'

মওলানা ভাসানীর মৃতু্যবার্ষিকী পালন কমিটির আহ্বায়ক বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুলস্নাহ আল নোমান, সদস্যসচিব শামসুজ্জামান দুদু, কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, টাঙ্গাইল জেলা বিএনপির সভাপতি শামছুল আলম, সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীকে চিঠি বিএনপির

এদিকে সম্প্রতি ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তির বিস্তারিত জনসমক্ষে প্রকাশের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি দিয়েছে বিএনপি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত চিঠি নিয়ে রোববার দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয়ে যান দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন ও খায়রুল কবির।

বিএনপি বলছে, সংসদে তাদের সংসদ সদস্যরা এ বিষয়ে আলোচনার সুযোগ না পাওয়ায় তারা প্রধানমন্ত্রী বরাবর চিঠি দিয়েছেন।

চিঠি দিয়ে বের হয়ে সাংবাদিকদের মোয়াজ্জেম হোসেন বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফরে যেসব চুক্তি হয়েছে সেখানে দেশের স্বার্থ ক্ষতি করে, এমন কিছু আছে কিনা, বিষয়টি পর্যালোচনার সুযোগ দেওয়ার জন্য এই চিঠি দেওয়া।

মোয়াজ্জেম হোসেন আরও বলেন, প্রধানমন্ত্রী গণমাধ্যমে চুক্তি নিয়ে কথা বলেছেন। কিন্তু সংসদে কোনো আলোচনা হয়নি। সংসদে এ বিষয় নিয়ে আলোচনার সুযোগ দেওয়ার দাবি জানান তিনি।

সংসদে বিএনপির প্রতিনিধি থাকার পরও এভাবে চিঠি দেওয়া প্রসঙ্গে জানতে চাইলে মোয়াজ্জেম হোসেন বলেন, সংসদে কোনো বিষয় নিয়ে কথা বলতে চাইলে আগে নোটিশ দিতে হয়। বিএনপির প্রতিনিধিরা কয়েকবার নোটিশ দিলেও তা গ্রহণ এবং কথা বলতে দেওয়া হয়নি। তাই বিএনপি প্রধানমন্ত্রী বরাবর চিঠি দিয়েছে।

চিঠিতে বিএনপি উলেস্নখ করেছে, প্রধানমন্ত্রী গত অক্টোবরে ভারত সফর করলে বেশ কয়েকটি চুক্তি হয় দুই দেশের মধ্যে। কিন্তু মোট কতগুলো চুক্তি হয়েছে, তা জনগণ জানে না। এর মধ্যে কিছু চুক্তি দেশবিরোধী বলে সমালোচনা হয়। বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ ফেনী নদীর পানি নিয়ে চুক্তির বিষয়ে ফেসবুকে পোস্ট দিলে তার জেরে তাকে পিটিয়ে হত্যা করা হয়।

সম্প্রতি ভারতের সঙ্গে হওয়া কোনো চুক্তিই সংসদে ও জনসম্মুখে প্রকাশ করা হয়নি বলে দাবি করেছে বিএনপি। এসব চুক্তি সংসদে ও জনগণের সামনে প্রকাশ করার দাবি জানিয়েছে বিএনপি। তারা বলছে, এসব চুক্তি সম্পর্কে জানা জনগণের মৌলিক অধিকার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<76049 and publish = 1 order by id desc limit 3' at line 1