শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দুই ট্রাক নকল প্রসাধনী ধ্বংস

নতুনধারা
  ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

জনসন, প্যারাসুট, কুমারিকাসহ কয়েকটি ব্র্যান্ডের দুই ট্রাক নকল প্রসাধনী বা কসমেটিকস ধ্বংস করেছে পণ্যের মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)। এসব প্রসাধনীর মূল্য প্রায় ৪ কোটি টাকা।

বিএসটিআইয়ের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজধানীর চকবাজার ও কেরানীগঞ্জে সোমবার গভীর রাতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ২ ট্রাক নকল প্রসাধনী জব্দ করা হয়। মঙ্গলবার এসব পণ্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ডেমরা ডাম্পিং জোনে ধ্বংস করা হয়।

ধ্বংস করা নকল প্রসাধনীর মধ্যে জনসন অ্যান্ড জনসন লোশন ও ক্রিম, জনসন অলিভ অয়েল, প্যারাসুট নারিকেল তেল, কুমারিকা নারিকেল তেল ও হেয়ার অয়েল, আমলা হেয়ার অয়েল, রিংগার্ড, বেটনোভেট ক্রিম, ইচ গার্ড, সিসা হেয়ার অয়েল এবং মুভ ক্রিম। এছাড়া বিভিন্ন ব্র্যান্ডের সুগন্ধিও ছিল।

বিএসটিআইর নির্বাহী ম্যাজিস্ট্রেট রাশিদা আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। অভিযানে বিএসটিআইর লাইসেন্স ছাড়াই অবৈধভাবে সংস্থাটির লোগো ব্যবহার করে বিভিন্ন ব্র্যান্ডের পণ্য নকল করে বিক্রি করায় মো. রবিন নামের এক ব্যবসায়ীকে ১ লাখ টাকা জরিমানা ও তিন মাসের বিনাশ্রম কারাদন্ড দেয় আদালত।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<78387 and publish = 1 order by id desc limit 3' at line 1