logo
মঙ্গলবার, ২১ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৭

  খুলনা অফিস   ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

খুলনায় বোমা বিস্ফোরণে আইএসের দায় স্বীকার

খুলনা নগরীর আড়ংঘাটা থানার পাশে বোমা বিস্ফোরণের ঘটনায় এখনো কেউ আটক হয়নি। গত বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটলেও পুলিশ কোনো কূলকিনারা করতে পারেনি। এদিকে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএস (ইসলামিক স্টেট) তাদের ওয়েবসাইটে এ বিস্ফোরণের দায় স্বীকার করেছে বলে পুলিশ জানিয়েছে। এতে বিব্রত খুলনার পুলিশ বিভাগ। তবে ঘটনাটি সে ধরনের কিছু নয় বলে মন্তব্য করেছে খুলনার পুলিশ বিভাগ। বিস্ফোরণে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আইএসের স্বীকারোক্তির বিষয়ে খুলনা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া উইং প্রধান উপকমিশনার মনিরুজ্জামান মিঠু বলেন, 'বিষয়টি নিয়ে গভীর তদন্ত চলছে। তবে এটা আইএসের সঙ্গে সংশ্লিষ্ট নয়'। তদন্তের পর বিষয়টি খোলাসা করা যাবে বলে তিনি মন্তব্য করেন।

আড়ংঘাটা থানার ওসি কাজী রিজাউল করিম জানান, আড়ংঘাটার প্রধান সড়কের দুই পাশে দু'টি ভাড়া ভবনে আড়ংঘাটা থানার কার্যক্রম চলে। একটি ভবনের পাশে গ্যারেজ এবং গ্যারেজের পাশে আড়ংঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ। ওই মাঠে বৃহস্পতিবার রাতে একটি বোমা বিস্ফোরিত হয়। খবর পেয়ে থানা পুলিশসহ খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) একাধিক ইউনিট ঘটনাস্থল পরিদর্শন করে। এ সময় কেএমপি কমিশনার খন্দকার লুৎফুল কবীরসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বিস্ফোরিত বোমার আলামত উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়া ঢাকা থেকে আসা কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি প্রতিনিধিদল শুক্রবার ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তবে প্রায় একই এলাকায় বারবার বিস্ফোরণের ঘটনায়

\হবিব্রত খোদ খুলনার পুলিশ বিভাগ। গত ৩০ সেপ্টেম্বর নগরীর খানজাহান আলী থানার শিরোমণি এলাকার ৩৪নং ওয়ার্ড আওয়ামী লীগ কার্যালয়ে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। ওই ঘটনাতেও দায় স্বীকার করে আইএস। এ ছাড়া গত ১৮ অক্টোবর রাতে খুলনা মহানগরীর খানজাহান আলী থানা যুবলীগের আহ্বায়ক মো. সাজ্জাদুর রহমান লিংকনকে লক্ষ করে বোমা হামলা হয়। খানজাহান আলী থানা এবং আড়ংঘাটা থানা এলাকায় পরপর এমন বিস্ফোরণের ঘটনায় বিব্রত পুলিশ বিভাগ। এসব বিষয় নিয়ে মুখ খুলছে না তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে