logo
বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৬

  যাযাদি ডেস্ক   ০৮ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

চট্টগ্রাম উত্তর জেলা আ'লীগের নেতৃত্বে সালাম-আতাউর

চট্টগ্রাম উত্তর জেলা আ'লীগের নেতৃত্বে সালাম-আতাউর
চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনে বিগত কমিটির সাধারণ সম্পাদক এমএ সালাম সভাপতি নির্বাচিত হয়েছেন, তার সঙ্গে সাধারণ সম্পাদক হয়েছেন শেখ আতাউর রহমান।

সরাসরি কাউন্সিলরদের ভোটে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন তারা, যাকে আওয়ামী লীগের ইতিহাসে 'মাইলফলক' বলছেন কেন্দ্রীয় নেতারা।

আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের কাউন্সিলে সাধারণত সমঝোতার মাধ্যমে কমিটি ঘোষণা করা হয়ে থাকে। গেল মাসে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সম্মেলনেও সংগঠনের শীর্ষ দুই পদ পেতে আগ্রহীদের মধ্যে সমঝোতা আলোচনার পর সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার বিকালে শুরু হওয়া চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে কাউন্সিলর ছিলেন ৩৫৩ জন। তারা ভোট দিয়ে আগামী তিন বছরের জন্য তাদের নেতৃত্ব নির্বাচিত করেন।

কয়েক ঘণ্টা কাউন্সিল অধিবেশন চলার পর সন্ধ্যায় চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এমএ সালাম ২২৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সংগঠনের এই শাখার ভারপ্রাপ্ত সভাপতি ও সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী পেয়েছেন

১২৯ ভোট।

সাধারণ সম্পাদক পদে জয়ী মিরসরাই উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি শেখ আতাউর রহমান পেয়েছেন ১৯৬ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ছিলেন একই উপজেলার সাবেক চেয়ারম্যান গিয়াস উদ্দিন, তিনি পেয়েছেন ১৫৪ ভোট।

সকালে লালদীঘি মাঠে চট্টগ্রাম উত্তর জেলার ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন হয়। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও উত্তর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন সম্মেলনের উদ্বোধন করেন।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু ও সড়ক পরিবহণ মন্ত্রী ওবায়দুল কাদের।

উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রেসিডিয়াম সদস্য ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু, যুগ্ম সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, প্রচার সম্পাদক ও তথ্য মন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক ও পানি উপমন্ত্রী এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক বিপস্নব বড়ুয়া।

চট্টগ্রামে আ'লীগের

সম্মেলনে চেয়ার

ছোড়াছুড়ি

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধনের আগে শনিবার সকাল সোয়া ১০টার দিকে দুই পক্ষে এক দফা চেয়ার ছোড়াছুড়ির ঘটনা ঘটেছে। নগরের লালদীঘি মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রত্যক্ষদর্শীরা বলেন, সম্মেলনের শুরুতে বিভিন্ন নেতার নামে স্স্নোগান দেওয়া নিয়ে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে দুই পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি হয়। তবে পুলিশ ও নেতাদের হস্তক্ষেপে তা থেমে যায়। কোন দুই পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও মারামারি হয়, তা জানা যায়নি। এতে কেউ আহত হওয়ার খবরও পাওয়া যায়নি।

এই ঘটনার পর সম্মেলনের উদ্বোধক আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাংসদ মোশাররফ হোসেন উপস্থিত হন। পরে বেলা সোয়া ১১টার দিকে তিনি দিনব্যাপী সম্মেলনের উদ্বোধন ঘোষণা করেন।

এ সময় মোশাররফ হোসেন বলেন, 'নেত্রী চান পরিচ্ছন্ন নেতা-কর্মী। পরিচ্ছন্ন নেতাদের কমিটিতে আনা হবে। কমিটিতে এসে চাঁদাবাজি করেন, এমন নেতার দরকার নেই।'
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে