শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংগ্রাম পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত: কাদের

যাযাদি রিপোর্ট
  ১৫ ডিসেম্বর ২০১৯, ০০:০০

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, একাত্তরের মহান মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃতু্যদন্ড পাওয়া জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল কাদের মোলস্নাকে শহিদ বলায় 'দৈনিক সংগ্রাম' পত্রিকার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।

শনিবার ঢাকার মিরপুর শহিদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর জামায়াতে ইসলামীর নেতা কাদের মোলস্নার ফাঁসি কার্যকর করা হয়। তাকে 'শহিদ' উলেস্নখ করে গত বৃহস্পতিবার সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশ করা হয়।

সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, 'স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এ ব্যাপারে কথা বলেছি। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত। এখনো যেসব অপশক্তি সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়াচ্ছে, তাদের মূলোৎপাটন করা হবে।'

পরে ওবায়দুল কাদের দলের পক্ষ থেকে শহিদ

বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে রায়েরবাজার শহিদ বুদ্ধিজীবী সমাধিসৌধে যান এবং দলের নেতাদের সঙ্গে নিয়ে শহিদদের প্রতি শ্রদ্ধা জানান।

এ সময় ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, একাত্তরে বুদ্ধিজীবী হত্যার হোতা মৃতু্যদন্ডপ্রাপ্ত আসামি চৌধুরী মঈনুদ্দিন ও আশরাফুজ্জামান খানকে দেশে ফিরিয়ে আনার কূটনৈতিক তৎপরতা চলছে।

কাদের বলেন, 'বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা সম্ভব হয়নি, এর কারণ আছে। সেটি হচ্ছে যে দেশে তারা পালিয়ে আছেন, সে দেশের আইনগত বাধা আছে। মৃতু্যদন্ডপ্রাপ্ত ব্যক্তিকে আনা আইনে অ্যালাউ করে না। তারপরও যুক্তরাষ্ট্রে যারা পালিয়ে আছেন, তাদের ফিরিয়ে আনতে একটু অগ্রগতি হয়েছে।'

বুদ্ধিজীবীদের তালিকা প্রসঙ্গে কাদের বলেন, 'তালিকা একটা আছে, এটা যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। এখানে কোনো ধরনের ভুলত্রম্নটি আছে কি না। তাতে সংযোজন, সংশোধন ও বিয়োজন হতে পারে।'

কাদের বলেন, 'আজকের দিনে আমাদের অঙ্গীকার হচ্ছে বুদ্ধিজীবীদের যারা হত্যা করেছে, একাত্তরের প্রেতাত্মা, সাম্প্রদায়িক নব-অপশক্তি আজও এরা বিষবাষ্প ছড়াচ্ছে। এসব বিষবৃক্ষের মূলোৎপাটন করব শেখ হাসিনার নেতৃত্বে, এদের প্রতিহত করব, পরাজিত করব-আজকের এই দিনে এটাই আমাদের অঙ্গীকার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<79988 and publish = 1 order by id desc limit 3' at line 1