শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

৩৯তম বিসিএসে নিয়োগ পেলেন আরও ১৮ জন

নতুনধারা
  ২২ জানুয়ারি ২০২০, ০০:০০

যাযাদি রিপোর্ট

৩৯তম (বিশেষ) বিসিএসে আরও ১৮ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

জনপ্রশাসন মন্ত্রণালয় মঙ্গলবার এ নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে। এ নিয়ে তিন দফায় চার হাজার ৬২৯ জনকে নিয়োগ দেয় সরকার।

সরকারি কর্মকমিশনের (পিএসসি) সুপারিশের পর গত ১৯ নভেম্বর চার হাজার ৪৪৩ জন, ৮ ডিসেম্বর ১৬৮ জন চিকিৎসককে স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ দেওয়া হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (িি.িসড়ঢ়ধ.মড়া.নফ) নিয়োগ পাওয়াদের তালিকা পাওয়া যাবে।

নিয়োগপ্রাপ্তদের আগামী ৩ ফেব্রম্নয়ারি ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় নির্দেশিত বা পদায়িত কার্যালয়ে যোগদানের জন্য অনুরোধ করা হয়েছে। ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় থেকে পরবর্তী কোনো নির্দেশ না পেলে উলিস্নখিত তারিখেই তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগদান করবেন। নির্ধারিত তারিখে চাকরিতে যোগ না দিলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নেওয়া হবে এবং এ নিয়োগপত্র বাতিল হয়ে যাবে।

আদেশে বলা হয়েছে, তাদেরকে লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অথবা নির্ধারিত প্রশিক্ষণ প্রতিষ্ঠানে বুনিয়াদি প্রশিক্ষণ গ্রহণ করতে হবে। তাদের দুই বছর শিক্ষানবিস হিসেবে কাজ করতে হবে। শিক্ষানবিসকালে যদি তিনি চাকরিতে বহাল থাকার অনুপোযোগী বলে বিবেচিত হন তবে কোনো কারণ দর্শানো ছাড়াই তাকে চাকরি থেকে অপসারণ করা যাবে।

তিনি যদি কোনো বিদেশি নাগরিককে বিয়ে করে থাকেন অথবা বিয়ে করার জন্য অঙ্গীকারাবদ্ধ হয়ে থাকেন তাহলে এ নিয়োগপত্র বাতিল হবে।

২০১৮ সালের ৮ এপ্রিল বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে চার হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<85465 and publish = 1 order by id desc limit 3' at line 1