শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এসডিজি অর্জনে প্রকৌশলীদের মুখ্য ভূমিকা রাখতে হবে: শিক্ষামন্ত্রী

নতুনধারা
  ২৮ জানুয়ারি ২০২০, ০০:০০

যাযাদি রিপোর্ট

২০৩০ সালের মধ্যে অভিষ্ট উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে দেশের প্রকৌশলীরা মুখ্য ভূমিকা রাখতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গতকাল মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) ১৮তম স্নাতক গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী এমআইএসটির ১২টি বিভাগের সব গ্রাজুয়েটদের সফলভাবে গ্র্যাজুয়েশন সম্পন্ন করা ও কৃতী শিক্ষার্থীদের সাফল্যের জন্য অভিনন্দন জ্ঞাপন করেন। তিনি এমআইএসটির গ্র্যাজুয়েটদের জাতির আশা আকাঙ্ক্ষা পূরণে নিজেদের নিয়োজিত রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ বছর গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন ৪৮১ জন শিক্ষার্থী। এর মধ্যে ৪১৮ জন বেসামরিক এবং ৬৩ জন সামরিক শিক্ষার্থী রয়েছে। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিএ-৭৮৮৯ মেজর মো. জিয়াউল ইসলাম, ইঞ্জিনিয়ার্সকে 'ওসমানী মেমোরিয়াল গোল্ড মেডেল' প্রদান করা হয়।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল আওরঙ্গজেব চৌধুরী, সহকারী বিমান বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল মো. আবুল বাশার, পিএসও এএফডি লে. জেনারেল মো. মাহফুজুর রহমান, অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী, প্রতিরক্ষা সচিব আবদুলস্না আল মহসিন চৌধুরী, বিইউপির ভিসি মেজর জেনারেল ইমদাদ-উল-বারী এবং এমআইএসটি কমান্ড্যান্ট মেজর জেনারেল মো. অহিদুজ্জামান উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<86330 and publish = 1 order by id desc limit 3' at line 1