শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২১ আগস্ট ২০১৮, ০০:০০

হঁাটার সময় ফোন

ব্যবহারে স্কুটার!

যাযাদি ডেস্ক

নিজের ফোনে সম্পূণর্ মনোযোগ দিয়ে রাখেন এমন পথচারীদের দুঘর্টনা কমাতে নতুন এক সমাধান নিয়ে এসেছেন সিঙ্গাপুরের একদল গবেষক। আনা হয়েছে একটি স্বচালিত স্কুটার, যা দিয়ে পথচারীরা ফুটপাথে চলাচল করতে পারবেন সহজে। একটি আসন আর চারটি চাকাযুক্ত ৫০ কেজির এই যানের সবোর্চ্চ গতি ঘণ্টায় ছয় কিলোমিটার। বাধা এড়িয়ে দিকনিদের্শনা পেতে এতে ব্যবহার করা হয়েছে লেজার সেন্সর।

দেশটির ন্যাশনাল ইউনিভাসিির্ট অব সিঙ্গাপুরের বানানো এই স্কুটার বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে চালানো পরীক্ষায় সফল হয়েছে বলে জানান নিমার্তারা। তারা আরও জানান, এটি সব বয়সের মানুষের চলাচল উন্নত করবে আর এর মাধ্যমে গাড়ির প্রয়োজনীয়তা ও দুঘর্টনার হার কমবে।

ষঁাড়ের গুঁতোয় এক

ব্যক্তির মৃত্যু

যাযাদি রিপোটর্

রাজধানীর পোস্তগোলায় ষঁাড়ের গুঁতোয় অজ্ঞাতপরিচয় (৫০) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে পোস্তগোলা হরিচরণ সাহা রোড এলাকায় এ ঘটনা ঘটে।

শরীফ ও হাসান নামে দুই পথচারী জানান, পোস্তগোলা হরিচরণ সাহা রোড দিয়ে হেঁটে যাচ্ছিলেন ওই ব্যক্তি। এ সময় পেছন থেকে এসে একটি ষঁাড় তাকে গুঁতো দিলে তিনি ?গুরুতর আহত হন। তাৎক্ষণিকভাবে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক দুপুর ২টার দিকে মৃত ঘোষণা করেন। ঢামেক পুলিশ বক্সের সহকারী উপপরিদশর্ক (এএসআই) বাবুল মিয়া জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক হাসপাতাল মগের্ রাখা হয়েছে। তার নাম-পরিচয় জানান চেষ্টা চলছে।

ট্রাকের ধাক্কায়

পাঠাও চালক নিহত

যাযাদি রিপোটর্

রাজধানীর মোহাম্মদপুর বেড়িবঁাধ ভাঙা মসজিদ সড়কে ট্রাকের ধাক্কায় সোহেল পারভেজ (৩২) নামে এক পাঠাও চালক নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে।

সোহেল চুয়াডাঙ্গা সদরের রেলপাড়া এলাকার ওয়াহিদুল ইসলামের ছেলে। তিনি ঢাকার রায়ের বাজারে একটি বাসায় ভাড়া থাকতেন। মোহাম্মদপুর থানার ওসি জামাল উদ্দিন বলেন, সকালে ভাঙা মসজিদ সড়ক দিয়ে যাচ্ছিলেন সোহেল। এ সময় একটি ট্রাক তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহন হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে বেলা ১১টায় ঢামেক হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। তিনি আরও বলেন, এ ঘটনায় ঘাতক ট্রাকটি জব্দ করা হয়েছে। তবে চালক পালিয়ে গেছেন।

ছুরিকাঘাতে আহত

যুবকের মৃত্যু

যাযাদি রিপোটর্

রাজধানীর বংশালে ছুরিকাঘাতে আহত গাফফার মোল্লা (১৮) নামে এক যুবক ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে মারা গেছেন। সোমবার সকাল সাড়ে ৯টার দিকে ঢামেকের পোস্ট অপারেটিভ ওয়াডের্ তার মৃত্যু হয়। এর আগে রোববার রাত সাড়ে ১০টার দিকে তিনি ছুরিকাহত হন।

রাজধানীর নিউমাকেের্ট একটি কাপড়ের দোকানে কাজ করতেন গাফফার। তার বাবার নাম আলী হোসেন। তিনি লালবাগ চৌরাস্তার একটি বাসায় থাকতেন। বংশাল থানার ভারপ্রাপ্ত কমর্কতার্ (ওসি) সাইদুর রহমান বলেন, মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে গত রাতে আগাসাদেক রোডে ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত শাকিবকে আটক করা হয়েছে। বিষয়টির তদন্ত চলছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<8819 and publish = 1 order by id desc limit 3' at line 1