logo
বৃহস্পতিবার ২০ জুন, ২০১৯, ৬ আষাঢ় ১৪২৬

  যাযাদি রিপোটর্   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

ঢাবিতে ভতির্: প্রশ্নফঁাস ঠেকাতে টাস্কফোসর্ গঠনের দাবি

আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভতির্ পরীক্ষায় প্রশ্নফঁাস ঠেকাতে টাস্কফোসর্ গঠনের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের নেতাকমীর্রা।

বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের ঢাবি শাখার সাধারণ সম্পাদক রাজীব দাস। এ সময় সংগঠনের সভাপতি ফয়েজ উল্লাহ, সাংগঠনিক সম্পাদক হাসিব মোহাম্মদ আশিক ও কোষাধ্যক্ষ জয় রায় উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ভতির্ পরীক্ষাগুলোকে বছর বছর ভতির্যুদ্ধ অ্যাখ্যা দেয়ার মাধ্যমে আমাদের শিক্ষা ব্যবস্থা বহুদিন ধরেই একটা কদযর্তা নোংরা এক চেহারা নিয়েছে প্রশ্নফঁাস আর জালিয়াতির মতো ভয়াল সব দুনীির্তর মধ্য দিয়ে। সিআইডর মাধ্যমে প্রশ্নফঁাস ও জালিয়াতির খবর বেরিয়ে আসে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এসব ঘটনার পুনরাবৃত্তি হবে না এ নিশ্চয়তা দিতে পারে না।

প্রশ্নপত্র ফঁাস ও ভতির্ জালিয়াতি বন্ধে কাযর্কর পদক্ষেপ নেয়ার আহŸান জানিয়ে রাজীব দাস বলেন, প্রশ্নফঁাস ঠেকাতে ভতির্ পরীক্ষা শুরুর আগেই বিশেষ টাস্কফোসর্ গঠন করতে হবে। পাশাপাশি বিগত সময়ে বিশ্ববিদ্যালয়ের সব ভতির্ পরীক্ষায় জালিয়াতি চক্রের তথ্য অনুসন্ধান ও ভতির্কৃতদের ভতির্ বাতিল এবং বিচার করতে হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে