logo
মঙ্গলবার ২৫ জুন, ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬

  যাযাদি রিপোটর্   ১৩ সেপ্টেম্বর ২০১৮, ০০:০০  

ঢাবি ভিসিসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার রিট

ঢাবি ভিসিসহ তিনজনের বিরুদ্ধে  আদালত অবমাননার রিট
আদালতের নিদের্শনা থাকা সত্তে¡ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নিবার্চনের জন্য কোনো পদক্ষেপ না নেয়ায় ভিসি ড. মো. আক্তারুজ্জামানসহ তিনজনের বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগে রিট দায়ের করা হয়েছে।

বুধবার হাইকোটের্র সংশ্লিষ্ট শাখায় আইনজীবী মনজিল মোরসেদ এই রিট আবেদন করেন। রিটের বাকি বিবাদীরা হলেন প্রক্টর ড. এ কে এম গোলাম রাব্বানি ও ট্রেজারার ড. কামাল উদ্দিন।

পরে মনজিল মোরসেদ জানান, আগামী রোববার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোটর্ বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে।

এর আগে গত ৪ সেপ্টেম্বর হাইকোটের্র নিদের্শ থাকা সত্তে¡ও ডাকসু নিবার্চনের জন্য কোনো পদক্ষেপ না নেয়া ভিসি ড. মো. আক্তারুজ্জামানসহ তিনজনকে আদালত অবমাননার নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, আগামী ৭ দিনের মধ্যে আদালতের নিদের্শনা অনুসারে ডাকসু নিবার্চন আয়োজনের ব্যবস্থা না নিলে তাদের বিরুদ্ধে হাইকাটের্ আদালত অবমাননার মামলা করা হবে। নিধাির্রত সময়ের মধ্যে কোনো ব্যবস্থা না নেয়ায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে আজ আদালত অবমাননার অভিযোগ করা হয়েছে বলেও জানান আইনজীবী মনজিল মোরসেদ।

এর আগে চলতি বছরের ১৭ জানুয়ারি ৬ মাসের মধ্যে ডাকসু নিবার্চন সম্পন্ন করতে নিদের্শ দিয়েছিল হাইকোটর্। ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কতৃর্পক্ষকে এ আদেশ বাস্তবায়নের জন্য বলা হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে