logo
বৃহস্পতিবার ১৩ ডিসেম্বর, ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৪

  যাযাদি রিপোটর্   ১২ অক্টোবর ২০১৮, ০০:০০  

অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকার আহŸান পূতর্মন্ত্রীর

অপশক্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ  থাকার আহŸান পূতর্মন্ত্রীর
মোশাররফ হোসেন
বঙ্গবন্ধুর আদশর্ বাস্তবায়নে এবং মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নিতে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ণ ও গণপূতর্মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার সকালে জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের প্রয়াত প্রবীণ নেতা অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান কায়সার স্মরণানুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহবান জানান।

মন্ত্রী বলেন, পাকিস্তান আমলে বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের সৈনিক ছিলেন পুলিন দে। বঙ্গবন্ধুর সঙ্গে তিনি কাজ করেছেন ৬ দফা দাবি আদায়ে। কথা বলেছেন সংস্কারের পক্ষে। এ মহান বিপ্লবী পুরুষ আন্দোলন, সংগ্রাম করে জীবন কাটিয়ে দিয়েছেন। কখনো ব্রিটিশ সাম্রাজ্যবাদ, কখনো পাকিস্তান উপনিবেশ এবং কখনো সাম্প্রদায়িকতা, মৌলবাদ, স্বৈরাচারের বিরুদ্ধে লড়াইয়ে তার জীবন উৎস্বগর্ করেছেন। বাঙালি জাতির এক নমস্য পুরুষ তিনি। তার আদশর্ আমাদের অনুকরণীয়।

ইঞ্জিনিয়ার মোশাররফ বলেন, একজন পরিচ্ছন্ন ও পরিশীল রাজনৈতিক ব্যক্তিত্ব এবং মেধাবী ও প্রজ্ঞাবান নেতা ছিলেন আতাউর রহমান খান। নীতিহীন, আদশর্ বিবজির্ত, অসুস্থ পেশানিভর্র রানীতিকে হটিয়ে সুস্থ ধারার আদশির্ক রাজনীতি প্রতিষ্ঠার জন্য আজীবন সংগ্রাম করে গেছেন তিনি। দেশ গড়তে এবং বাংলাদেশ আওয়ামী লীগে প্রয়াত এ প্রবীণ নেতার অবদান অনেক।

অধ্যাপক পুলিন দে ও আতাউর রহমান খান কায়সার স্মরণ অনুষ্ঠান উদযাপন কমিটির এ আয়োজনে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি সৈয়দ নূরুর ইসলামের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে