শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
বৈঠক শেষে আমু

আগামী নিবার্চনে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে না

নতুনধারা
  ১৯ অক্টোবর ২০১৮, ০০:০০
বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। পাশে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল Ñযাযাদি

যাযাদি রিপোটর্

দেশের সব রাজনৈতিক দল এখন নিবার্চনমুখী। এ মুহ‚তের্ দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে জানিয়ে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আগামী একাদশ জাতীয় সংসদ নিবার্চনে আইন-শৃঙ্খলা পরিস্থিতির কোনো অবনতি হবে না।

বৃহস্পতিবার আইন-শঙ্খলা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু একথা জানান।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আমির হোসেন আমুর সভাপতিত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে আমির হোসেন আমু বলেন, আইন-শৃঙ্খলা কমিটির সভায় আমরা দেশের আইন-শৃঙ্খলা নিয়ে আলোচনা করেছি। দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি বতর্মানে অত্যন্ত সন্তোষজনক, নিয়ন্ত্রণে আছে। দেশে জঙ্গিবাদের উত্থান হয়েছিল, সেটাও এখন নিয়ন্ত্রণে। রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল। বিরোধী দলগুলো মিছিল-সভা-সমাবেশ করছে। তাদের মধ্যে যাতে অনুপ্রবেশকারী ঢুকে গোলমাল সৃষ্টি করতে না পারে, সেদিকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী লক্ষ্য করছে। সবদিক থেকেই দেশের অবস্থা সামনের দিকে, নিবার্চনের দিকে এগিয়ে যাচ্ছে। নিবার্চনী পরিবেশ সৃষ্টি হচ্ছে। আইন-শৃঙ্খলার কোনো অবনতি ঘটেনি।

সব দলই এখন নিবার্চনমুখী। তারা নিবার্চনের সপক্ষেই কথা বলছে। নিবার্চনে সুযোগ-সুবিধা নেয়ার জন্য কোনো দাবি-দাওয়া থাকতেই পারে, সেটা অন্য কথা। সবাই নিবার্চনের পক্ষেই কথা বলছে এটাই মূল কথা। সেই দিক থেকে জাতি, দেশ মানুষ সবাই মনে করে নিবার্চন অবাধ ও সুষ্ঠু হবে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার কোনো আশঙ্কা নেই। নিবার্চনের সঙ্গে আইন-শৃঙ্খলা পরিস্থিতির কোনো সম্পকর্ আছে বলে মনে করি না। নিবার্চনে সব দল আসবে, তাতে আইন-শৃঙ্খলা পরিস্থিতি কোনো অবনতি হবে না।

নিবার্চনের তফসিল ঘোষণা হলে আইন-শৃঙ্খলা অবনতি হতে পারে কিনা- এমন প্রশ্নের উত্তরে আমু বলেন, এই ধরনের আশঙ্কার সঙ্গে বাস্তবতার মিল নেই। যাদের নিয়ে আশঙ্কা করা হচ্ছে তারা ওই ধরনের কোনো কথা বলছে না। তারা বলছে, নিবার্চনের পরিবেশ, সুষ্ঠু নিবার্চনের কথা।

বিএনপির নেতাকমীের্দর বিরুদ্ধে গায়েবি মামলার অভিযোগের বিষয়ে আমু বলেন, গায়েবি মামলা হবে কীভাবে? বিএনপির এটা অপপ্রচার। এটা সঠিক নয়। সুনিদির্ষ্ট কোনো অভিযোগ তারা দেখাতে পারবে না। বিএনপি নিবার্চনী প্রচার কাজের সুবিধাথের্ এই ধরনের অপপ্রচার চালাতেই পারে। এগুলোর বিষয়ে আমাদের কাছে সঠিকভাবে কোনো প্রমাণ আসেনি। তারা বক্তৃতায় বলছে। তারা স্পেসিফাই করলে এটা আমরা দেখব।

আমু বলেন, শারদীয় উৎসব চলছে। দেশে ৩০ হাজারের বেশি মÐপে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতকর্তার সঙ্গে লক্ষ্য রাখছে। এ উৎসব নিয়ে এখন পযর্ন্ত এমন কোনো ইনসিডেন্ট ঘটেনি। আমাদের রাস্তায় যানবাহনের যে ইনসিডেন্ট হয় সেই দুঘর্টনা নিয়ন্ত্রণের জন্য যত্রতত্র গাড়ি পাকির্ং না রাখা এবং মাঝে মাঝে চেকপোস্ট দিয়ে চেক করা হয়। যারা গাড়ি চালাচ্ছেন তারা হেলপার নাকি প্রকৃত লাইসেন্সধারী চালক।এগুলো চেক করা হচ্ছে, যাতে দুঘর্টনা না হয়।

অপর আরেকটি প্রশ্নে উত্তরে আমু বলেন, যেকোনো সরকারই যখনই ক্ষমতায় থাকেন অবৈধ অস্ত্র শুধু নিবার্চনকে সামনে রেখে নয়, এখানে যেহেতু জঙ্গিবাদের উৎপাত ছিল, বিভিন্নভাবে আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করা হচ্ছিল, সুতরাং আইন-শৃঙ্খলা রক্ষা করার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের কাজ অব্যাহত আছে, অব্যাহত থাকবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18194 and publish = 1 order by id desc limit 3' at line 1