শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ই-পাসপোটর্ প্রকল্পে তিন কমর্কতার্ নিয়োগ

যাযাদি রিপোটর্
  ১৯ অক্টোবর ২০১৮, ০০:০০

বাংলাদেশে ই-পাসপোটর্ ও স্বয়ংক্রিয় বডার্র নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রবতর্ন প্রকল্পে একজন উপ-প্রকল্প পরিচালক এবং দুজন সহকারী প্রকল্প পরিচালক নিয়োগ দিয়েছে সরকার।

বৃহস্পতিবার তিন কমর্কতার্র চাকরি স্ববেতনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে প্রেষণে ন্যস্ত করে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সিলেট বিভাগীয় পাসপোটর্ ও ভিসা অফিসের পরিচালক এ কে এম মাজহারুল ইসলামকে বাংলাদেশ ই-পাসপোটর্ ও স্বয়ংক্রিয় বডার্র নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা প্রবতর্ন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া ঢাকার যাত্রাবাড়ী আঞ্চলিক পাসপোটর্ অফিসের উপ-পরিচালক শাহ মুহাম্মদ ওয়ালিউল্লাহ এবং ঢাকার বহিরাগমন ও পাসপোটর্ অধিদপ্তরের উপ-পরিচালক রোজী খন্দকারকে একই প্রকল্পে সহকারী প্রকল্প পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

আন্তজাির্তক পরিসরে মানুষের যাতায়াত নিবির্ঘœ ও নিরাপদ করতে হাতে লেখা পাসপোটের্র বদলে ২০১০ সালে সশস্ত্র বাহিনীর সহায়তায় প্রবতির্ত হয়েছিল মেশিন রিডেবল পাসপোটর্ (এমআরপি)। মেশিন রিডেবল পাসপোটের্ও জালিয়াতি ধরা পড়ায় ইমিগ্রেশন ব্যবস্থাপনাকে আরও নিভুর্ল, সহজতর, সময়-সাশ্রয়ী ও স্বাচ্ছন্দ্যময় করতেই এ ই-পাসপোটর্ প্রকল্প। ইতোমধ্যে বিশ্বের ১১৮টি দেশ ই-পাসপোটর্ এনেছে।

ই-পাসপোটের্র সব তথ্য, স্বাক্ষর, ছবি, চোখের কণির্য়া এবং ফিঙ্গার প্রিন্ট সিল্ড অবস্থায় সুরক্ষিত থাকে বিধায় তা কোনোভাবেই পরিবতর্ন বা জাল করা সম্ভব না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<18196 and publish = 1 order by id desc limit 3' at line 1