বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হজযাত্রীদের টিকাদান কাযর্ক্রম শুরু

যাযাদি রিপোটর্
  ০৪ জুলাই ২০১৮, ০০:০০

চলতি বছর হজযাত্রীদের স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কাযর্ক্রম মঙ্গলবার থেকে শুরু হয়েছে। সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল ও সিভিল সাজের্নর কাযার্লয়সহ বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে প্রত্যেক হজযাত্রীর স্বাস্থ্য পরীক্ষার পাশাপাশি মেনিনজাইটিস ও ইনফ্লুয়েঞ্জার টিকা দেয়া হচ্ছে।

ধমর্ মন্ত্রণালয়াধীন আশকোনা হজ অফিসের পরিচালক মো. সাইফুল ইসলাম জানান, রাজধানীসহ সারাদেশের নিধাির্রত বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে মঙ্গলবার সকাল থেকে হজযাত্রীদের স্বাস্থ্যপরীক্ষা করে স্বাস্থ্যসনদ দেয়া হচ্ছে। একই সঙ্গে প্রত্যেক হজযাত্রীকে মেনিনজাইটিস ও ইনফ্লুয়েঞ্জার টিকা দেয়া হচ্ছে। আগামী ৮ জুলাই থেকে আশকোনা হজক্যাম্পে স্বাস্থ্য পরীক্ষা ও টিকাদান কাযর্ক্রম শুরু হবে বলে জানান সাইফুল ইসলাম।

ঢাকা জেলা ও মহানগরীর হজযাত্রীদের যেসব স্বাস্থ্যকেন্দ্রে টিকা ও স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে সেগুলো হলো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোডর্ হাসপাতাল, শহীদ সোহরাওয়াদীর্ মেডিকেল কলেজ হাসপাতাল, সরকারি কমর্চারী হাসপাতাল, কুমিের্টালা জেনারেল হাসপাতাল, মুগদাপাড়ার ৫০০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল, কেন্দ্রীয় হাসপাতাল রাজারবাগ, সম্মিলিত সামরিক হাসপাতাল ও বাংলাদেশ সচিবালয় ক্লিনিক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে