বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

জাতিসংঘ বাহিনীর নিয়ন্ত্রণে দ্রæত রোহিঙ্গা প্রত্যাবতের্নর দাবি

যাযাদি রিপোটর্
  ০৪ জুলাই ২০১৮, ০০:০০

জাতিসংঘ বাহিনীর নিয়ন্ত্রণে মিয়ানমার থেকে বাংলাদেশে আসা রোহিঙ্গাদের দ্রæত প্রত্যাবতের্নর দাবি জানিয়েছে মওলানা ভাসানী ঐক্যজোট। এই সঙ্গে বাংলাদেশে সফররত জাতিসংঘের মহাসচিব ও বিশ্বব্যাংকের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানিয়েছেন তারা। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, অবিলম্বে জাতিসংঘের উদ্যাগে রোহিঙ্গাদের প্রত্যাবতর্ন এবং তাদের জন্য শান্তি বলয় নিশ্চিত করতে হবে। রোহিঙ্গাদের নিয়ে সৃষ্ট সংকট কেবল একটি মানবিক বিষয়ই নয়, বরং মানবাধিকারের দৃষ্টিভঙ্গি নিয়ে এর সমাধান করা প্রয়োজন। বাংলাদেশে অস্থায়ী ভিত্তিতে আশ্রয় গ্রহণকারী সকল রোহিঙ্গাদের স্থায়ী প্রত্যাবতের্নর পদক্ষেপ নেয়া জরুরি।

তারা আরও বলেন, মিয়ানমার থেকে আসা রোহিঙ্গাদের সহায়তাদানে ও তাদের দেশে ফিরিয়ে নেয়ার ব্যাপারে বাংলাদেশের ভূমিকা সারাবিশ্বে প্রশংসনীয় হয়েছে। বাংলাদেশ সব সময় শান্তির পক্ষে। রোহিঙ্গাদের দুদর্শা, বেদনা বাঙালি হৃদয় থেকে অনুভব করে তাদের পাশে দঁাড়িয়েছে। এখন জাতিসংঘ বাহিনীর নিয়ন্ত্রণে দ্রæত রোহিঙ্গা প্রত্যাবতের্নর উদ্যোগ গ্রহণ জরুরি।

মওলানা ভাসানী ঐক্যজোটের আহŸায়ক এম এ ভাসানীর সভাপতিত্বে আমজনতা পাটির্র চেয়ারম্যান বেনজির আহমেদ, জাতীয় গণতন্ত্র লীগের সভাপতি এম এ জলিল, কাজী আরেফ ফাউন্ডেশনের সভাপতি কাজী মাসুদ আহমেদ, বাংলাদেশ বাম ফ্রন্টের সভাপতি এম এ সামাদ প্রমুখ এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে