শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ঢাবি অধিভুক্ত ৭ কলেজের ভতির্ পরীক্ষা অনুষ্ঠিত

যাযাদি রিপোটর্
  ১১ নভেম্বর ২০১৮, ০০:০০

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০১৮-২০১৯ শিক্ষাবষের্র ১ম বষর্ স্নাতক (সম্মান) শ্রেণির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভতির্ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে এ ভতির্ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচাযর্ অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভতির্ পরীক্ষার সময় বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ কেন্দ্র পরিদশর্ন করেন।

এ সময় তার সঙ্গে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেনসহ কলেজ ও বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কমর্কতার্রা উপস্থিত ছিলেন।

কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে ১১ হাজার ৬৩০টি আসনের বিপরীতে ভতির্চ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ১৭ হাজার ৪৭৬ জন। ভতির্ পরীক্ষা মোট সাতটি কেন্দ্রে অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলো হলোÑ ইডেন মহিলা কলেজ, ঢাকা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি শহীদ সোহরাওয়াদীর্ কলেজ, কবি নজরুল সরকারি কলেজ, সরকারি তিতুমীর কলেজ ও সরকারি বাংলা কলেজ।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবষের্ ১ম বষর্ স্নাতক (সম্মান) শ্রেণির বিজ্ঞান ইউনিটের ভতির্ পরীক্ষা ৯ নভেম্বর বিকালে সুষ্ঠু ও শান্তিপূণর্ভাবে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচাযর্ অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ভতির্ পরীক্ষার উদয়ন স্কুল কেন্দ্র পরিদশর্ন করেন।

এ সময় তার সঙ্গে প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী এবং উদয়ন স্কুল ও কলেজের অধ্যক্ষ ড. উম্মে সালেমা বেগমসহ বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কমর্কতার্রা উপস্থিত ছিলেন।

বিজ্ঞান ইউনিটে ৬ হাজার ৫০০ আসনের বিপরীতে ভতির্চ্ছু আবেদনকারীর সংখ্যা ৩১ হাজার ৮০৪ জন। উক্ত ভতির্ পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১২টি কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<21973 and publish = 1 order by id desc limit 3' at line 1