শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

জীবনে এমন নিবার্চন দেখিনি: মওদুদ

যাযাদি রিপোটর্
  ১৩ ডিসেম্বর ২০১৮, ০০:০০
রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয়ে বুধবার আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তৃতা করেন দলের স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ Ñযাযাদি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ অভিযোগ করেছেন, নিবার্চন কমিশন, সিভিল এবং পুলিশ প্রশাসন সম্পূণর্ভাবে সরকারের নিয়ন্ত্রণে কাজ করছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার রাজনৈতিক জীবনে এমন নিবার্চন কোনো দিন দেখিনি।’

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয়ে এক সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ এসব কথা বলেন।

মওদুদ আহমদের ভাষ্য, তার নিবার্চনী এলাকাসহ সারাদেশে সরকারের মদদপুষ্ট সন্ত্রাসীরা নিবার্চন কমিশন ও পুলিশের সহায়তায় আসন্ন একাদশ জাতীয় সংসদ নিবার্চন বানচালের জন্য কাজ করছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যের অভিযোগ, ৯ দিন ধরে তার নিবার্চনী এলাকায় শতাধিক নেতাকমীর্র বাড়িতে হামলা চালিয়ে তাদের আহত করা হয়েছে। বিএনপির নেতাকমীের্দর ভয়ভীতি দেখানো হয়েছে, যেন তারা নিবার্চনী কোনো কাজে অংশ নিতে না পারেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে বিএনপির নেতা মওদুদ আহমদের নিবার্চনী প্রতিদ্ব›দ্বী। ওবায়দুল কাদেরের বিরুদ্ধে অভিযোগ করে সাবেক মন্ত্রী মওদুদ আহমদ বলেন, তিনি (ওবায়দুল কাদের) ৭-৮টি গাড়ি ও শতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করে ক্ষমতার প্রভাব দেখিয়ে সব জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। নিবার্চনী আচরণবিধি লঙ্ঘন করে মঞ্চের ওপর দঁাড়িয়ে মাইক ব্যবহার করে বক্তব্য দিচ্ছেন।

নিবার্চন কমিশনের বিরুদ্ধে অভিযোগ করে মওদুদ আহমদ বলেন, রিটানির্ং কমর্কতার্, সহকারী রিটানির্ং কমর্কতার্, পুলিশের এসপি ও ওসির কাছে বার বার অভিযোগ করেও কোনো সুফল পাননি তিনি।

মওদুদ আহমদের ভাষ্য, মঙ্গলবার নিরাপত্তার অভাবে নিবার্চনী প্রচারে অংশ নিতে পারেননি তিনি। নিবার্চনী প্রচারের কাজে বিএনপির যেসব কমীর্ কাজ করছেন, তাদের বাধা দেয়া হচ্ছে, মামলা দেয়া হচ্ছে।

নিবার্চনী পরিবেশের কথা উল্লেখ করে মওদুদ আহমদ দাবি করেন, তার নিবার্চনী এলাকায় কোনো সুষ্ঠু নিবার্চনের ন্যূনতম পরিবেশ নেই। লেভেল প্লেয়িং ফিল্ড দূরের কথা, এখন সব জায়গায় ‘আন-লেভেল প্লেয়িং ফিল্ড’ বিরাজ করছে।

সারাদেশে একই অবস্থা। সরকারি দলের সবকিছু আছে, কিন্তু ভোট নেই। এই অবস্থা বুঝতে পেরে সরকার সন্ত্রাস ও নৈরাজ্যকে বেছে নিয়েছে।

মওদুদ আহমদ বলেন, ‘নিবার্চন বানচালের চেষ্টা চলছে। যত বিধি ভঙ্গ হোক, নিযার্তন হোক, আমরা নিবার্চনের মাঠ ছাড়ব না। ৫০ শতাংশও সুষ্ঠু নিবার্চন হলে ৩০ ডিসেম্বর আওয়ামী লীগের অবস্থা জানা যাবে।’

সাংবাদিকদের নিজ নিবার্চনী এলাকা সফরের আহŸান জানান মওদুদ আহমদ। তিনি বলেন, ‘নোয়াখালী-৫ আসনে এসে দেখুন এখানে কোনো সুষ্ঠু নিবার্চনী পরিবেশ আছে কিনা। সন্ত্রাসীরা ভোটকেন্দ্র দখলের প্রস্তুতি শুরু করেছে।’

সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ নিজের আহত কমীের্দর নামের তালিকা দেন। তার এলাকায় বিএনপির কাযার্লয় ভাঙচুর ও আহত কমীের্দর ছবি দেখান। এ ছাড়া সরকারি সুবিধা ব্যবহার করে ওবায়দুল কাদেরের গণসংযোগ করারও ছবি দেখান।

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সহ-দপ্তর সম্পাদক মনির হোসেন, তাইফুল ইসলাম প্রমুখ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<26788 and publish = 1 order by id desc limit 3' at line 1