শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

প্রাথীের্দর ওপর হামলার অভিযোগ বাম গণতান্ত্রিক জোটের

যাযাদি রিপোটর্
  ১৮ ডিসেম্বর ২০১৮, ০০:০০
বাংলাদেশের কমিউনিস্ট পাটির্র কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স সোমবার আগারগঁাওয়ের নিবার্চন ভবনে ইসি সচিবের সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন Ñযাযাদি

বিএনপি ও অন্যান্য বিরোধী দলের প্রাথীের্দর মতো বাম গণতান্ত্রিক জোটের প্রাথীর্রাও নিবার্চনী মাঠে হামলার শিকার হচ্ছেন বলে দাবি করেছে দলটি। চলমান পরিস্থিতিতে নিবার্চনের মাঠে টিকে থাকার জন্য যে ধরনের সমতল অবস্থা প্রয়োজন তা এখনো তৈরি হয়নি বলে অভিযোগ করেছেন তারা।

সোমবার দুপুরে বাংলাদেশের কমিউনিস্ট পাটির্র কেন্দ্রীয় সম্পাদক রুহিন হোসেন প্রিন্স আগারগঁাওয়ের নিবার্চন ভবনে ইসি সচিবের সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন।

তিনি বলেন, দেশের বিভিন্ন এলাকায় বাম জোটের প্রাথীের্দর ওপর হামলা করছে ক্ষমতাসীন দলের নেতাকমীর্রা। কিছু কিছু ক্ষেত্রে আমাদের প্রাথীর্রা পোস্টার বা নিবার্চনী প্রচারণায় গিয়ে বাধার সম্মুখীন হচ্ছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীরও। এমন পরিস্থিতিতে নিবার্চনে টিকে থাকার জন্য নিবার্চন কমিশনের শক্তিশালী ভ‚মিকা প্রয়োজন।

রুহিন হোসেন প্রিন্স বলেন, আমরা এখনো কমিশনের ওপর আস্থা রাখতে চাই। কিন্তু কমিশনের ‘বডি ল্যাঙ্গুয়েজ’ শান্তিপূণর্ নিবার্চনী পরিবেশ তৈরির জন্য পযার্প্ত নয়।

তিনি বলেন, যেসব নিবার্চনী এলাকায় রিটানির্ং অফিসারের ভ‚মিকা শক্তিশালী সেখানে অনিয়মের ঘটনা তুলনামূলক কম। আমাদের এ বক্তব্যের সঙ্গে নিবার্চন কমিশনও একমত।

সচিব বরাবর লিখিত চিঠিতে সারাদেশের ১৩টি আসনের বাম জোটের প্রাথীের্দর প্রচারণায় আওয়ামী লীগ-ছাত্রলীগের বাধা, নেতাকমীের্দর মারধর এবং পোস্টার-লিফলেট-ব্যানার ছিনিয়ে নেয়ার অভিযোগ করা হয়েছে। আসনগুলো হলো- খুলনা-৩, নেত্রকোনা-৪, বরিশাল-৫, কুষ্টিয়া-৩, জামালপুর-২, দিনাজপুর-৪, ঢাকা-৬, ১২, ১৩, ১৪ ও ১৭।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27642 and publish = 1 order by id desc limit 3' at line 1