শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সিসিটিভির আওতায় আসছে আবদুল্লাহপুর-কাজলা সড়ক

যাযাদি রিপোটর্
  ১৯ ডিসেম্বর ২০১৮, ০০:০০

রাজধানীর আবদুল্লাহপুর থেকে যাত্রাবাড়ীর কাজলা পযর্ন্ত পুরো সড়কটিকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হচ্ছে। এর ফলে এই রুটে যানজট নিরসন সহজের পাশাপাশি নিরাপত্তাব্যবস্থা জোরাল হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

মঙ্গলবার ডিএমপি সদর দপ্তরে ট্রাফিক বিভাগের সঙ্গে এ-সংক্রান্ত একটি এমওইউ স্বাক্ষর করেছে বেসরকারি প্রতিষ্ঠান ফাইবার এট হোম লিমিটেড।

ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়ার উপস্থিতিতে চুক্তিতে স্বাক্ষর করেন উপ-কমিশনার (সদর দপ্তর ও প্রশাসন) সুদীপ কুমার চক্রবতীর্ ও ফাইবার এট হোম লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মইনুল হক সিদ্দিকী।

জানা গেছে, আবদুল্লাহপুর থেকে কাজলা, মিরপুর, গাবতলী থেকে হানিফ ফ্লাইওভার ও কুড়িল বিশ্বরোডের পুরো অংশ সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হবে। সে ক্ষেত্রে প্রথমপযাের্য় আবদুল্লাহপুর থেকে যাত্রাবাড়ীর কাজলা পযর্ন্ত সিসি ক্যামেরার আওতাভুক্ত করা হচ্ছে। পরে পযার্য়ক্রমে বাকি অংশগুলো সিসি ক্যামেরা সাভিের্লন্সভুক্ত করা হবে।

সিসি ক্যামেরার আওতাধীন আবদুল্লাহপুর থেকে কাজলা পযর্ন্ত ৩৩টি পয়েন্ট নিধার্রণ করা হয়েছে। যেখানে ৩৮টি লোকেশনে প্রাথমিক পযাের্য় ৮৮টি ক্যামেরা বসানো হবে। তবে এতে যদি আওতাধীন এলাকার রাস্তা ভালোভাবে দৃশ্যমান না হয়, তাহলে আরও ক্যামেরা বসানো হবে।

আগামী ৩ বছরের জন্য করা এই চুক্তিতে বলা হয়েছে, এ সময়ের মধ্যে সব রকম ক্যামেরা ইনস্ট্রলমেন্ট, সাভিির্সং ও রক্ষণাবেক্ষণ চাজর্ ছাড়াই ফাইবার এট হোম লিমিটেড করবে।

সিসি ক্যামেরার আওতাধীন এলাকা সম্পকের্ ডিএমপি কমিশনার বলেন, আমাদের এই প্রকল্পের আওতা ছোট হলেও একটি অনুকরণীয় বিষয়। এর ফলে শুধু ট্রাফিক যানজট নয়, ব্যক্তি, বিনিয়োগ, বাণিজ্যিক ও সামাজিক নিরাপত্তা সুদৃঢ় হবে।

জনবহুল এই নগরীর সম্মানিত নগরবাসীর নিরাপত্তা দিতে ডিএমপি সবর্দা সচেষ্ট রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আবদুল্লাহপুর থেকে কাজলা পযর্ন্ত সিসি ক্যামেরা বসানো হলে এই এলাকায় যানজট কম হবে। সেই সঙ্গে ট্র্যাডিশনাল অপরাধ নিয়ন্ত্রণের পাশাপাশি ব্যক্তি ও বাণিজ্যিক নিরাপত্তায় এই সিসি ক্যামেরা কাযর্করী ভ‚মিকা রাখবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<27753 and publish = 1 order by id desc limit 3' at line 1