বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব বিভাগে শিগগিরই শুদ্ধি অভিযান

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের এবারের নিবার্চনী ইশতেহার ঘোষিত কাযর্ক্রমের ভিত্তিতে ১০০ দিনের কমর্পরিকল্পনা ঠিক করা হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উদ্যাপন করা হবে। অন্য মন্ত্রণালয়েও এটা চালু হবে।
যাযাদি রিপোটর্
  ১৭ জানুয়ারি ২০১৯, ০০:০০
ডা. জাহিদ মালেক

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব বিভাগে শিগগিরই শুদ্ধি অভিযান চালানো হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক স্বপন।

নতুন সরকারের ১০০ দিনের কমর্সূচি ঘোষণা উপলক্ষে সচিবালয়ে আয়োজিত অনুষ্ঠানে বুধবার দুপুরে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অপরাধ যার যার নিজস্ব বিষয়। সরকার এতে কাউকে ছাড় দেবে না। বতর্মান সরকারের মেয়াদ মাত্র শুরু হলো। দ্রæতই স্বাস্থ্য বিভাগের সব ধরনের অনিয়ম ও দুনীির্তর বিরুদ্ধে শুদ্ধি অভিযান চালানো হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের প্রধানসহ চার কমর্কতার্র বিরুদ্ধে ব্যাপক দুনীির্তর প্রমাণ পেয়েছে দুনীির্ত দমন কমিশন (দুদক)। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। এরই মধ্যে একজনকে সাময়িক বরখাস্ত করেছে মন্ত্রণালয়।

১০০ দিনের কমর্সূচি সম্পকের্ তিনি বলেন, আওয়ামী লীগের এবারের নিবার্চনী ইশতেহার ঘোষিত কাযর্ক্রমের ভিত্তিতে ১০০ দিনের কমর্পরিকল্পনা ঠিক করা হবে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ সেবা সপ্তাহ উদ্যাপন করা হবে। অন্য মন্ত্রণালয়ে এটা চালু হবে। যেসব নতুন প্রকল্পের ডিপিপি প্রস্তুত হয়েছে, সেসব প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পর পরিকল্পনা কমিশনে পাঠানো হবে। ৫০০০ হাজার শয্যার বিশ্বের সবচেয়ে বড় হাসপাতাল (ঢামেক) তৈরির কাজ তিন মাসে শুরু হবে। প্রতি বিভাগে ১০০ শয্যার একটি করে ক্যান্সার হাসপাতাল এবং ১০ শয্যার কিডনি শয্যার হাসপাতাল তৈরির কাজ শুরু হবে।

মন্ত্রণালয় থেকে মাঠপযাের্য়র কাযর্ক্রমের তদারকি প্রক্রিয়া চালু করা, বিশেষ করে যন্ত্রপাতি, জনবলের কমের্ক্ষত্রে উপস্থিতি তদারকি করা হবে। মন্ত্রণালয়ের কমর্কতার্রা মাঠপযাের্য়র কাযর্ক্রমে সরেজমিন পরিদশর্ন জোরদার, মন্ত্রী থেকে মাঠপযাের্য়র সবাই স্ব-শরীরে পরিদশর্ন করবেন। স্বাস্থ্য বিভাগে পদোন্নতি জোরদার করা হবে। স্বাস্থ্য সেবা বিভাগের কাজ, নাগরিকের অধিকার সম্পকের্ প্রচারণা চালানো হবে। অভিযোগ ও পরামশর্ নিয়ে কাজ বেগবান করতে ওয়েবসাইট চালু হচ্ছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<32463 and publish = 1 order by id desc limit 3' at line 1