শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

হতাশায় মেধা নষ্ট না করে যতœবান হও: ঢাবি ভিসি

ঢাবি প্রতিনিধি
  ২২ জানুয়ারি ২০১৯, ০০:০০
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে সোমবার আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন ঢাবি উপাচাযর্ অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান Ñযাযাদি

কোনো ধরনের হতাশা, বিষণœতায় যেন মেধা নষ্ট হয়ে না যায়, সেই বিষয়ে যতœবান হওয়ার পরামশর্ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচাযর্ অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে বিজ্ঞান ও চারুকলা অনুষদের ২০১৮-১৯ শিক্ষাবষের্র প্রথম বষর্ স্নাতক (সম্মান) শ্রেণির শিক্ষাথীের্দর পরিচিতি সভায় তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র নিদের্শনা ও পরামশর্দান দপ্তর এ অনুষ্ঠানের আয়োজন করে।

ঢাবি উপাচাযর্ বলেন, তোমরা নতুন পরিবেশে এসেছ। চলার পথে বিভিন্ন ধরনের নেতিবাচক পরিস্থিতির সম্মুখীন হতে পার। সেক্ষেত্রে কোনো ধরনের হতাশা, বিষণœতা, বিদ্রƒপ, অপমান যেন তোমাদের মেধাকে নষ্ট করতে না পারে, সেই বিষয়ে যতœবান হতে হবে।

অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় পৃথিবীর বুকে একটি অনন্য সাধারণ প্রতিষ্ঠান। এই বিশ্ববিদ্যালয় একটি রাষ্ট্রের জন্ম দিয়েছে। তোমরা মেধাবী শিক্ষাথীর্ হিসেবে এই বিশ্ববিদ্যালয়ে পদাপর্ণ করেছ। ঢাকা বিশ্ববিদ্যালয় মূল্যবোধ তৈরির একটা জায়গা। আর একজন ভালো মানুষ হওয়ার জন্য মূল্যবোধ, উদারনৈতিক দৃষ্টিভঙ্গি থাকাটা অত্যন্ত জরুরি। এই বিশ্ববিদ্যালয়ের মূল্যবোধ শিক্ষাথীের্দর মধ্যে প্রবেশ করে এবং পরবতীর্ জীবনে শিক্ষাথীের্দর মধ্যে সেই দৃষ্টিভঙ্গির প্রকাশ পায়।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুল আজিজ এবং চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন। স্বাগত বক্তব্য রাখেন ছাত্র নিদের্শনা ও পরামশর্দান দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক মেহজাবীন হক।

এ সময় বিজ্ঞান ও চারুকলা অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের চেয়ারম্যানসহ বিপুলসংখ্যক শিক্ষক ও নবীন শিক্ষাথীর্ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<33311 and publish = 1 order by id desc limit 3' at line 1