শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০

বিদ্যুৎস্পৃষ্টে ঘের

কমর্চারীর মৃত্যু

যাযাদি ডেস্ক

সাতক্ষীরার সদর উপজেলার লাবসা ইউনিয়নের খেজুরডাঙ্গি গ্রামের মৎস্য ঘেরে মঙ্গলবার সকালে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খোকন হোসেন (৩৫) নামে এক মৎস্য ঘের কমর্চারীর মৃত্যু হয়েছে। খোকনের বাড়ি খেজুরডাঙ্গি গ্রামে।

সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, এলাকার লোকমান হোসেনের মাছের ঘেরে কাজ করতেন খোকন। মাছ ধরতে যাওয়ার সময় বেঁড়িবাধের ওপর একটি বৈদ্যুতিক তারে বিদ্যুৎস্পৃষ্ট হন তিনি। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিশেষ অভিযানে

৭৭ জেলে আটক

যাযাদি ডেস্ক

বরিশালে অবৈধ জাল নিমূের্ল ১৫ দিনব্যাপী বিশেষ অভিযান চালিয়ে ৭৭ জন জেলেকে আটক করা হয়েছে। এ সময় ৪০৪টি বেহুন্দি, প্রায় সাড়ে আট লাখ মিটার কারেন্ট জাল এবং ৪২৩টি অন্যান্য অবৈধ জাল জব্দ করা হয়।

বরিশাল জেলা মৎস্য বিভাগের কমর্কতার্ (হিলসা) বিমল চন্দ্র দাস জানান, অভিযানে জব্দ করা প্রায় তিন মেট্রিক টন জাটকা বিভিন্ন এতিমখানায় এবং গরীব ও অসহয়দের মধ্যে বিতরণ করা হয়েছে। অভিযানে জব্দ করা জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং আটক জেলেদের মধ্যে ৭৬ জনকে মোট ১ লাখ ৩৪ হাজার টাকা জরিমানা এবং একজনকে ১০ দিনের কারাদÐ দেওয়া হয়।

জেলা ও উপজেলা প্রশাসন এবং নৌ-পুলিশ, পুলিশ ও কোস্টগাডের্র সহায়তায় মৎস্য বিভাগ এসব অভিযান পরিচালনা করে।

স্ত্রী হত্যার দায়ে

স্বামীর মৃত্যুদÐ

যাযাদি ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ায় জেসমিন আক্তার অঁাখি (২৩) নামে এক নারীকে হত্যার দায়ে তার স্বামী জিসান চৌধুরী জিকুকে (২৮) মৃত্যুদÐ দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ মোহাম্মদ শফিউল আজম এ দÐাদেশ দেন।

নিহত অঁাখি ঢাকার ডেমরা এলাকার মুসলিম মুন্সির মেয়ে। রাষ্ট্রপক্ষের পিপি আবদুল্লাহ আল মাসুম জানান, পরকীয়ার অভিযোগ তুলে ২০১৩ সালের ২৭ আগস্ট দুপুরে তার স্বামী জিকু গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধ করে তাকে হত্যা করেন। পরে জিকু নিজেই ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানা পুলিশকে ফোন করে পরকীয়ার কারণে স্ত্রীকে হত্যা করেছেন বলে জানান। পুলিশ তাকে গ্রেফতার করলে তিনি আদালতে হত্যাকাÐের দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

কোচিং করানোয় দুই

শিক্ষকের জরিমানা

যাযাদি ডেস্ক

মাদারীপুরে নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার পরিচালনার দায়ে মঙ্গলবার সকালে কালকিনি বালিকা উচ্চ বিদ্যালয়ের মো. জালাল উদ্দিন (৪৩) ও সৈয়দ আবুল হোসেন একাডেমির সমতল গাইন (৪১) নামে দুই শিক্ষককে ২০ হাজার টাকা করে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নিবার্হী ম্যাজিস্ট্রেট ও কালকিনির ইউএনও আমিনুল ইসলাম এ জরিমানা করেন। র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন জানান, এসএসসি পরীক্ষা চলাকালে কোচিং সেন্টারের কাযর্ক্রম বন্ধ রাখার নিদের্শ দিয়েছে সরকার। নিদের্শনা মানা হচ্ছে কি না দেখতে মঙ্গলবার সকালে কালকিনিতে অভিযান চালায় র‌্যাব ও উপজেলা প্রশাসন। এ সময় কোচিং পরিচালনা করায় দুই শিক্ষককে জরিমানা করা হয়।

জুয়েলারি ব্যবসায়ীর

বাড়িতে ডাকাতি

যাযাদি ডেস্ক

সাতক্ষীরার আশাশুনি উপজেলায় সোমবার দিবাগত রাত ৩টার দিকে তপন কুমার পাইন নামে এক জুয়েলারি ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি সংঘটিত হয়েছে। তপন কুমার পাইন বুধহাটা গ্রামের নিরাপদ পাইনের ছেলে।

আশাশুনি থানার ওসি বিপ্লব কুমার নাথ জানান, রাতে ডাকাতরা বাড়ির গ্রিল কেটে ভেতরে ঢুকে তপনকে বেঁধে ফেলে। পরে তারা ঘরের আলমারি ভেঙে নগদ টাকা ও সাত ভরি স্বণার্লঙ্কার নিয়ে যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদশর্ন করেছে। এ ব্যাপারে জড়িতদের ধরতে ও ডাকাতি হওয়া মালামাল উদ্ধারে পুলিশ অভিযানে নেমেছে।

ভিওআইপি সরঞ্জামসহ

একজন আটক

যাযাদি ডেস্ক

কুমিল্লা নগরের বাগিচাগঁাওয়ের নতুন চৌধুরীপাড়ার একটি ভবন থেকে মঙ্গলবার দুপুরে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামসহ আফজল শরীফ (১৯) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব-১১। আফজল কুমিল্লার তালতলা এলাকার বজলুর রহমানের ছেলে।

র‌্যাব-১১ এর কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মুহিতুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ওই বাসা থেকে ১০টি ভিওআইপি বক্স, চারটা ল্যাপটপ, ১ হাজার ৫০০টি সিমকাডর্সহ আফজলকে আটক করা হয়। তিনি ওই ভবনে ভাড়াটিয়া হিসেবে বসবাস করতেন ও অবৈধ ভিওআইপি ব্যবসা পরিচালনা করতেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<35431 and publish = 1 order by id desc limit 3' at line 1