logo
শনিবার ২৩ ফেব্রুয়ারি, ২০১৯, ১১ ফাল্গুন ১৪২৫

  যাযাদি রিপোটর্   ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০  

পরামশর্ বাদ দিয়ে সড়কের দিকে তাকান, কাদেরকে রিজভী

পরামশর্ বাদ দিয়ে সড়কের দিকে  তাকান, কাদেরকে রিজভী
রুহুল কবির রিজভী
পরামশর্ বাদ দিয়ে দেশের সড়কের দিকে তাকাতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি আহŸান জানিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কাযার্লয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের করা মন্তব্য নিয়ে কয়েক দিন আগেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছিলেন রিজভী। তিনি কাদেরকে বিএনপিতে যোগ দেয়ার আহŸানও জানিয়ে ছিলেন।

মঙ্গলবার আবার কাদেরের উদ্দেশে রিজভী বলেন, ‘আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেশ থেকে সুশাসন বিতাড়িত করে রক্তঝরা শাসননীতির ওপর ভর করে এখন অন্যদের জন্য পরামশর্ কেন্দ্র খুলে বসেছেন।’

রিজভী বলেন, ‘অন্যদের পরামশর্ থেকে বিরত থেকে সড়কের দিকে তাকান, গণপরিবহনের দিকে তাকান। কারণ, গণপরিবহনের নৈরাজ্যের দায়, সড়কে হাজার হাজার মানুষের মৃত্যুর দায় আপনি এড়াতে পারবেন না।’

রিজভীর বক্তব্য, গতকালও সড়কে ২০ জন মারা গেছে। এ ছাড়া সড়কে-মহাসড়কে দুভোের্গ মানুষের জীবন এখন ওষ্ঠাগত। মৃত্যুশোকে স্বজনরা আহাজারি করছে। হাজার হাজার মানুষ পঙ্গুত্ব বরণ করে অনিশ্চিত জীবন নিয়ে হতাশা ও চরম দুঃখ-কষ্টের মধ্যে জীবন অতিবাহিত করছে।

আজকের সংবাদ সম্মেলনে বিএনপির নেতা-কমীের্দর বিরুদ্ধে ‘গায়েবি’ মামলারও প্রতিবাদ জানান রিজভী। তিনি বলেন, সারা দেশে থানায় থানায় পুলিশি নিপীড়ন আরও বৃদ্ধি পেয়েছে। সারা দেশে বিএনপি নেতা-কমীর্ ও সমথর্কদের বিরুদ্ধে যেসব গায়েবি মামলা দায়ের করা হয়েছিল, সেসব মামলায় চাজির্শট দেওয়ার নাম করে ব্যাপক বাণিজ্য চলছে।

রিজভীর অভিযোগ, বিএনপির নেতাকমীর্ ও সমথর্কদের জিম্মি করে মোটা অঙ্কের টাকা আদায় করা হচ্ছে। অন্যদিকে, হাজার হাজার নেতাকমীর্ কারাগারে বন্দি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
অাইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে