বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ক্ষমতা, স্বাধীনতা আর গণতন্ত্র এক কথা নয়: মঈন খান

যাযাদি রিপোটর্
  ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:০০
শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে বক্তৃতা করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান Ñযাযাদি

সরকার গণতন্ত্র নিবার্সন দিয়ে তাদের অলিখিত বাক্শালকে চিরস্থায়ী করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী মহিলা দল আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতাকমীের্দর মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

ক্ষমতা, স্বাধীনতা আর গণতন্ত্র এক কথা নয় উল্লেখ করে মঈন খান বলেন, এই সরকার মানুষের ভোটাধিকার বিসজর্ন দিয়ে সন্ত্রাসের নিবার্চনের মাধ্যমে পুনরায় ক্ষমতায় এসেছে। এটা শুধু আমরা নয়, দুদিন আগে মাকির্ন যুক্তরাষ্ট্রের কংগ্রেসের দুইজন সদস্য তাদের পররাষ্ট্রমন্ত্রীকে বলেছেন, বাংলাদেশে নিবার্চনের মাধ্যমে যে সরকার গঠন করেছে, সে সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না।

২০১৪ সালের নিবার্চনে বিএনপি অংশ না নিয়ে ভুল করেনি দাবি করে তিনি বলেন, খালেদা জিয়া বুঝতে পেরেছিলেন, আওয়ামী লীগের অধীনে কোনো নিবার্চন সুষ্ঠু হতে পারে না। সে জন্য ২০১৪ সালের নিবার্চনে অংশ না নেয়া সঠিক ছিল।

খালেদা জিয়াকে বিএনপির প্রাণভোমরা উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের পলিসি ছিল, খালেদা জিয়াকে যেনতেন প্রকারে রাজনীতি থেকে সরিয়ে দিতে পারলে বিএনপি ধ্বংস হয়ে যাবে। কিন্তু আমি বলে দিতে চাই, খালেদা জিয়া কেবল দেশের কোটি কোটি মানুষের নয়নের মণি নন, তিনি বিএনপির প্রাণভোমরা। সে জন্য তারা খালেদা জিয়াকে মিথ্যা রাজনৈতিক মামলা দিয়ে কারারুদ্ধ করে রেখেছে।

গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য মহিলা দলের অনেক দায়িত্ব রয়েছে। আজ এখানে যে উপস্থিতি, তা পযার্প্ত না। প্রতিদিন এক হাজার নারী নিয়ে মানববন্ধন করতে হবে। তাহলে সরকার খালেদা জিয়াকে মুক্তি দিতে বাধ্য হবে।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন মহিলা দলের সাবেক সভাপতি নুরী আরা সাফা, মহিলা দলের যুগ্ম সম্পাদক হেলেন জেরিন খান, বিএনপির নিবার্হী কমিটির সদস্য জেবা আমিন খান প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<36888 and publish = 1 order by id desc limit 3' at line 1