শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পর্যটন শিল্পের সমস্যা দূর করতে মন্ত্রিসভা কমিটি গঠন

যাযাদি রিপোর্ট
  ০৮ এপ্রিল ২০১৯, ০০:০০

পর্যটন শিল্পের উন্নয়নে এ সেক্টরে বিদ্যমান সমস্যাদি দূর করতে চায় সরকার। এজন্য অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে আহ্বায়ক করে ১৪ সদস্যের 'পর্যটন সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি' গঠন করা হয়েছে। গত ১ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মোসাম্মৎ নাসিমা বেগম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, তথ্যমন্ত্রী, স্থানীয় সরকার, পলস্নী উন্নয়ন ও সমবায়মন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী, ভূমিমন্ত্রী, নৌপরিবহন প্রতিমন্ত্রী এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী।

এ কমিটিকে সহায়তা করবে পররাষ্ট্র সচিব, পরিকল্পনা মন্ত্রী, বাণিজ্য সচিব, গৃহায়ন ও গণপূর্ত সচিব, জননিরাপত্তা বিভাগ সচিব, সুরক্ষা বিভাগ সচিব, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সচিব, রেলপথ সচিব, নৌপরিবহন সচিব, পরিবেশ, বন ও জলবায়ু সচিব, ধর্মবিষয়ক সচিব, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব, অর্থ সচিব, ভূমি সচিব, সাংস্কৃতিক বিষয়ক সচিব এবং পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সচিব। এ কমিটিতে 'সচিব' বলতে সিনিয়র সচিব এবং ভারপ্রাপ্ত সচিবও অন্তর্ভুক্ত।

কমিটির কার্যপরিধি হচ্ছে- পর্যটন শিল্পের উন্নয়ন, সম্প্রসারণ, মাননিয়ন্ত্রণ এবং সেক্টরের বিদ্যমান সমস্যাদি দূরীকরণে সরকারকে পরামর্শ প্রদান করা। কমিটি প্রয়োজনে সদস্য কো-অপ্ট করতে পারবে। কমিটির সভা প্রয়োজনানুসারে অনুষ্ঠিত হবে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় কমিটিকে সাচিবিক সহায়তা প্রদান করবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<44517 and publish = 1 order by id desc limit 3' at line 1