বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
ড্যাবের কেন্দ্রীয় কমিটি

সভাপতি ডা. হারুন মহাসচিব ডা. সালাম

যাযাদি রিপোর্ট
  ২৫ মে ২০১৯, ০০:০০

কাউন্সিলের মাধ্যমে এবার বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ড্যাবের নেতৃত্ব নির্বাচিত হয়েছে। সভাপতি নির্বাচিত হয়েছেন ডা. হারুন আল রশিদ। তিনি ১৫০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী ডা. মোস্তাক রহিম স্বপন পেয়েছেন ৯৮ ভোট। মহাসচিব নির্বাচিত হয়েছেন ডা. আব্দুস সালাম। তিনি পেয়েছেন ১৫৩ ভোট। তার প্রতিদ্বন্দ্বী ডা. রফিকুল ইসলাম বাচ্চু পান ৯৪ ভোট। এ ছাড়া সিনিয়র সহ-সভাপতি ডা. মো. আব্দুস সেলিম (১৫৫ ভোট), কোষাধ্যক্ষ ডা. জহিরুল ইসলাম সাকিল (১৭৩ ভোট) ও সিনিয়র যুগ্ম-মহাসচিব নির্বাচিত হয়েছেন ডা. মো. মেহেদী হাসান (১৪১ ভোট)।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ড্যাবের এই কাউন্সিলের আয়োজন করা হয়। এতে ২৬৪ জন কাউন্সিলরের মধ্যে ভোটাধিকার প্রয়োগ করেন ২৪৮ জন। রাতে পাঁচ পদে নির্বাচিতদের নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ডা. রফিকুল কবির লাবু।

গত ৩ ফেব্রুয়ারি রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ড্যাবের ১৬১ সদস্যবিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারকে আহ্বায়ক, ডা. ওবায়দুল কবির খান সদস্য সচিব ও কোষাধ্যক্ষ করা হয় ডা. মহিউদ্দিন ভূঁইয়া মাসুমকে। ওই প্রেস বিজ্ঞপ্তিতে এই তিনজন ছাড়া আরও কোনো নাম ঘোষণা করা হয়নি। পরে ১০ ফেব্রুয়ারি আরেক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে ১৬১ সদস্যের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটির নাম প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে জানানো হয়, নতুন এ আহ্বায়ক কমিটি আগামী তিন মাসের মধ্যে কেন্দ্রীয় সম্মেলন করে নবনির্বাচিত পূর্ণাঙ্গ কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবে। এ ছাড়াও আহ্বায়ক কমিটির শীর্ষ পদের নেতারা নতুন কমিটির শীর্ষ পদে থাকতে পারবেন না বলেও জানানো হয়।

জানা গেছে, গত ১১ মে বর্তমান আহ্বায়ক কমিটির তিন মাসের মেয়াদ শেষ হয়। পরে কমিটির সদস্যরা বিএনপির হাইকমান্ডের কাছ থেকে সময় বাড়িয়ে নিয়ে শুক্রবার কাউন্সিলের আয়োজন করেন। বর্তমান আহ্বায়ক কমিটি শিগগিরই নবনির্বাচিত কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করবেন বলে জানা গেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে