logo
শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬

  যাযাদি ডেস্ক   ২১ জুলাই ২০১৯, ০০:০০  

চট্টগ্রামে 'অজ্ঞান পার্টির' ৪ সদস্য গ্রেপ্তার

চট্টগ্রামে 'অজ্ঞান পার্টির' ৪ সদস্য গ্রেপ্তার
চট্টগ্রাম নগরীর টাইগার পাস ও পুরাতন রেল স্টেশন এলাকায় শুক্রবার অভিযান চালিয়ে অজ্ঞান পার্টির চার সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ -যাযাদি
চট্টগ্রাম নগরীর টাইগার পাস ও পুরাতন রেল স্টেশন এলাকায় অভিযান চালিয়ে 'আন্তঃজেলা অজ্ঞান পার্টি'র চার সদস্যকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তার চারজন হলেন- চুন্নু (৩৬), মো. জসিম (৩২), নুর ইসলাম (৩৫) এবং মো. আকবর (৩৫)।

তারা সবাই ভোলা জেলার লালমোহন থানার চর সখিনা গ্রামের বাসিন্দা। এ কারণে তাদের দলটি 'ভোলাইয়া গ্রম্নপ' নামে পরিচিত।

কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বলেন, শুক্রবার সন্ধ্যায় টাইগার পাস পুলিশ বক্স এলাকায় চুন্নু ও আকবরকে আটক করা হয়।

'পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে পুরাতন রেল স্টেশন এলাকায় অভিযান চালিয়ে জসিম ও নুর ইসলামকে গ্রেপ্তার করা হয়।'

পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান বলেন, 'প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা আন্তঃজেলা অজ্ঞান পার্টির সদস্য বলে স্বীকারোক্তি দিয়েছে। গত ১০ বছরে দেশের বিভিন্ন জায়গায় এ ধরনের কাজ করেছে। চট্টগ্রাম মহানগরীতে গত কয়েক বছরে শতাধিক ব্যক্তির কাছ থেকে বিভিন্ন মূল্যবান জিনিসপত্র তারা ছিনিয়ে নিয়েছে। গত ১০ বছরে তারা মাত্র দু'বার গ্রেপ্তার হয়। এর মধ্যে একবার মুন্সীগঞ্জ জেলার মাওয়া ফেরিঘাটে এবং আরেকবার নোয়াখালীতে।'

পরিদর্শক কামরুজ্জামান জানান, সাধারণত কোনো বাস যাত্রীকে লক্ষ্য করে চারজনের এই দলটি কৌশলে ওই যাত্রীর সঙ্গে ভাব জমিয়ে তাকে ঘুমের ওষুধ মেশানো ফলের রস খেতে দিত। ওই যাত্রী অজ্ঞান হয়ে পড়লে তার সর্বস্ব হাতিয়ে নিত।

সাম্প্রতিক সময়ে অজ্ঞান পার্টির কবলে পড়ে ১৯ জন ব্যক্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে