শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

রাষ্ট্রকে ব্যবহার করে ২১ আগস্টের মতো ঘটনা বিশ্বে বিরল : স্পিকার

নতুনধারা
  ২৫ আগস্ট ২০১৯, ০০:০০
আইভি রহমানের ১৫তম মৃতু্য বার্ষিকী উপলক্ষে শনিবার মহিলা সমিতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তৃতা করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পাশে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী -ফোকাস বাংলা

যাযাদি রিপোর্ট

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতিকে নেতৃত্বশূন্য করতেই সংঘটিত করা হয়েছিল। সেই হামলায় আইভী রহমানসহ আওয়ামী লীগের ২৪ জন নেতাকর্মী নিহত হয়েছিলেন। রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে এমন জঘন্যতম পরিকল্পিত হত্যাকান্ডের নজির বিশ্বে বিরল। শনিবার বাংলাদেশ মহিলা সমিতির আইভী রহমান মিলনায়তনে বেগম আইভী রহমানের ১৫তম মৃতু্যবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর অন্যতম সদস্য সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন এমপি এবং পানিসম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম এমপি।

স্পিকার তার বক্তব্যের শুরুতে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের সব শহীদ এবং একুশে আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

স্পিকার বলেন, নারীদের রাজনীতিতে আসার পথটা মসৃণ ছিল না। কিন্তু আইভী রহমান সারাজীবন নারীদের রাজনীতিতে এগিয়ে নিতে কাজ করে গেছেন। তিনি আন্দোলন-সংগ্রামের পাশাপাশি গঠনমূলক কাজও করেছেন যাতে নারীরা নিজেদের প্রতিষ্ঠার মাধ্যমে এগিয়ে যেতে পারেন। আইভী রহমান নারীদের নিকট অনুকরণীয় হয়ে থাকবেন।

তিনি বলেন, আইভী রহমান নেতৃত্বের মাধ্যমে আওয়ামী লীগকে সুসংগঠিত করেছেন, নারীদের ঐক্যবদ্ধ এবং এগিয়ে নিয়ে গেছেন। তার কর্মময় জীবন বিশ্লেষণ করলে দেখা যায় তিনি নারীমুক্তি ও নারীকল্যাণে আজীবন কাজ করে গেছেন। এ সময় স্পিকার মহীয়সী নারী আইভী রহমানের আদর্শকে ধারণ করে নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করতে নারীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীদের অগ্রগতি দৃশ্যমান। তিনি আইন ও নীতিমালা প্রণয়ন করে নারীর ক্ষমতায়ন নিশ্চিত করেছেন।

বেগম আইভী রহমানের মৃতু্যবার্ষিকী পালন কমিটির সভাপতি এম এ করিমের সভাপতিত্বে এবং কমিটির সদস্য সচিব লায়ন মশিউর আহমেদের পরিচালনায় সভায় জাকিয়া পারভীন খানম এমপি, ডেপুটি অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট শেখ মো. সিরাজুল ইসলাম, স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী জিন্নাহ এবং স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<63798 and publish = 1 order by id desc limit 3' at line 1