শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

আবেদীন টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় তদন্ত কমিটি

নতুনধারা
  ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

বনানীর আবেদীন টাওয়ারে অগ্নিকান্ডের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়াধীন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিমের নির্দেশে রাজউকের সদস্য (স্টেট ও ভূমি) মো. আজহারুল ইসলাম খানকে আহ্বায়ক করে এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে পাঁচ দিনের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে। কমিটির কার্যপরিধির মধ্যে আগুন লাগার কারণ অনুসন্ধান, ক্ষয়ক্ষতি নিরূপণ, রাজউকের নিয়ম ও বিধি অনুযায়ী ভবন নির্মিত হয়েছে কিনা সে বিষয়গুলো অন্তর্ভুক্ত রয়েছে।

কমিটির অন্য চার সদস্য হলেন রাজউকের প্রধান প্রকৌশলী (বাস্তবায়ন) আব্দুল লতিফ হেলালী, রাজউকের নির্বাহী প্রকৌশলী ওয়াহিদ সাদিক, রাজউকের উপপরিচালক (স্টেট ও ভূমি) হাফিজুর রহমান ও রাজউকের অথরাইজড অফিসার মো. হোসেন।

এর আগে রাজধানীর বনানীর এফআর টাওয়ারে পাশে আবেদীন টাওয়ারে একটি বেসরকারি প্রতিষ্ঠানে আগুন লাগার ঘটনা ঘটে। বৃহস্পতিবার রাত ৯টার পর এ আগুন লাগে। তবে প্রাথমিকভাবে আগুন লাগার কারণ জানা যায়নি।

রাত পৌনে ১০টার দিকে ঢাকা মহানগর ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার মাহফুজুর রহমান এই তথ্য নিশ্চিত করে বলেন, এফ আর টাওয়ারে পাশে একটি ভবনে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে পাঁচটি ইউনিট। আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতি ও হতাহতের বিষয়ে প্রাথমিকভাবে জানা যায়নি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<67709 and publish = 1 order by id desc limit 3' at line 1