শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

চুনোপুঁটি ধরতে গিয়েই জনতার আদালতে সরকার: সেলিমা

নতুনধারা
  ০৩ নভেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

চুনোপুঁটি ধরতে গিয়ে সরকার এখন জনতার আদালতে পৌঁছে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। তিনি বলেন, সাধারণ মানুষ জানে সরকারের উচ্চপর্যায়ের লোকদের ধরা হচ্ছে না। তারা এসব চুনোপুঁটি ধরে বিএনপিকে আক্রমণ করার আরেকটি নতুন ইসু্য খুঁজছে।

শনিবার জাতীয় প্রেসক্লাবে 'নাগরিক অধিকার আন্দোলন ফোরাম' এর উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

সেলিমা বলেন, চুনোপুঁটি ধরতে গিয়ে সরকার এখন জনতার আদালতে পৌঁছে গেছে। কারণ সাধারণ মানুষ জানে সরকারের উচ্চপর্যায়ের লোকদের ধরা হচ্ছে না। চুনোপুঁটি ধরে বিএনপিকে আক্রমণ করার আরেকটি নতুন ইসু্য খুঁজছে। যেটা আজ ওবায়দুল কাদের বলেছেন! বিএনপিকে ধরা হচ্ছে না বলে তারা আইওয়াশ বলছে। আমরাও আইওয়াশ বলছি এ কারণে আজকে সাগর-রুনির হত্যার বিচার হয়নি, তনু হত্যার বিচার হয়নি, বিশ্বজিৎ হত্যাকারীদের রাষ্ট্রপতি সাধারণ ক্ষমা করেছেন। আজকে আবরার হত্যার কী হবে জানি না।

\হএকের পর এক হত্যা চলছে কিন্তু কোনো বিচার হচ্ছে না,।বিচার বলতে কিছু নেই। অর্থাৎ বিচারব্যবস্থা সম্পূর্ণ ধ্বংস।

তিনি বলেন, আজকে আমরা একটা ফ্যাসিস্ট অবৈধ সরকারের অধীনে আছি। যারা রাতের অন্ধকারে ভোট ডাকাতি করে ক্ষমতায় এসেছে। তারা তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখার জন্য এমন কোনো অপকর্ম নেই যা করছে না।

সেলিমা বলেন, আপনারা লক্ষ করে দেখবেন এক এক করে যদি আমরা এই দশ বছরের ইতিহাস তুলে ধরি, শেয়ারবাজার কেলেঙ্কারি-ব্যাংক লুট থেকে শুরু করে, দুর্নীতি, নারী হত্যা, ধর্ষণ, শিশু হত্যায় সমগ্র বাংলাদেশ অন্ধকারের দিকে ক্রমশ ধাবিত হচ্ছে।

তিনি বলেন, আমাদের নেতাকর্মীরা আজকে আদালতের দরজায় দরজায় ঘুরে বেড়ায়। আর তারা (আওয়ামী লীগ) বড়ো বড়ো কথা বলে, গণতন্ত্রের কথা বলে, উন্নয়নের কথা বলে রোল মডেল হিসেবে দেখে, বিশ্বের কাছ থেকে অ্যাওয়ার্ড নিয়ে আসে এই সমস্ত অ্যাওয়ার্ড বাংলাদেশ চায় না। মানুষ চায় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ যার জন্য ত্রিশ লাখ শহিদ হয়েছেন।

আলোচনা সভায় নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, নির্বাহী কমিটির সদস্য নাজিমউদ্দিন আলম, আবু নাসের মুহাম্মদ রহমাতুলস্নাহ, ওলামা দলের আহ্বায়ক প্রিন্সিপাল শাহ মোহাম্মদ নেসারুল হক, নির্বাহী কমিটির সদস্য বিলকিস ইসলাম, জাতীয় গণতান্ত্রিক মঞ্চের সভাপতি ইসমাইল তালুকদার খোকন, ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এমএ হালিম এবং কোতোয়ালি থানা কৃষক দল সভাপতি ইঞ্জিনিয়ার মোজাম্মেল হোসেন হৃদয় প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<73937 and publish = 1 order by id desc limit 3' at line 1