বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

উন্নয়ন মেলা শুরু হচ্ছে ১৪ নভেম্বর

নতুনধারা
  ১২ নভেম্বর ২০১৯, ০০:০০

যাযাদি রিপোর্ট

প্রান্তিক মানুষের উৎপাদিত বিভিন্ন পণ্য নিয়ে রাজধানীতে শুরু হচ্ছে উন্নয়ন মেলা-২০১৯। পলস্নী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) আয়োজনে ৭ দিনব্যাপী এ মেলা শুরু হবে আগামী ১৪ নভেম্বর। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে উন্নয়ন মেলাটি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি হিসেবে থাকবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পিকেএসএফের সভাপতি ড. কাজী খলীকুজ্জামান আহমদ। সংবাদ সম্মেলনে জানানো হয়, পিকেএসএফের বিভিন্ন কার্যক্রমে অংশগ্রহণকারীদের উৎপাদিত পণ্য প্রদর্শনী ও বাজার সম্প্রসারণের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হচ্ছে। মেলায় পাঁচ দিন পাঁচটি গুরুত্বপূর্ণ সেমিনার হবে। সেমিনারগুলোতে বিভিন্ন মন্ত্রণালয়ের মন্ত্রী, সাংসদ, সচিব, প্রথিতযশা অর্থনীতিবিদ, উন্নয়নকর্মী, সমাজকর্মী, গবেষক, শিক্ষাবিদ ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করবেন।

উদ্বোধনী অধিবেশনে দারিদ্র্য বিমোচন, টেকসই উন্নয়ন ও মানব মর্যাদা প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ একজন বিশিষ্ট ব্যক্তিকে আজীবন সম্মাননা প্রদান করবে সংগঠনটি।

খলীকুজ্জামান বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে পিকেএসএফের সহযোগী সংস্থা, বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের গবেষণা ও তথ্যপ্রযুক্তি এবং সেবামূলক প্রতিষ্ঠানসহ মোট ১৩০টি প্রতিষ্ঠান ও ১৯০টি স্টল থাকবে। মেলায় নিত্য ব্যবহার্য পণ্য থেকে শুরু করে প্রান্তিক ক্ষুদ্র উৎপাদকের উৎপাদিত কৃষিপণ্য, খাদ্যদ্রব্যসহ বিভিন্ন অঞ্চলের ঐতিহ্যবাহী ও সমৃদ্ধ হাজারও পণ্য থাকবে।

মেলাটি ১৪ থেকে ২০ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে। এ ছাড়া প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পিকেএসএফের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মঈনউদ্দীন আবদুলস্নাহ, উপ-ব্যবস্থাপনা পরিচালক ড. মোহাম্মদ জসীম উদ্দিন, গোলাম তৌহিদ প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<75080 and publish = 1 order by id desc limit 3' at line 1