বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষপে

নতুনধারা
  ১৬ জানুয়ারি ২০২০, ০০:০০

কমলাপুরে হোটেল থেকে মরদেহ উদ্ধার

যাযাদি ডেস্ক

রাজধানীর কমলাপুরে হোটেল পেন্টাগন থেকে সৈয়দ আলী মিয়া (৫৭) নামের এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ভাইয়ের চিকিৎসা করাতে এসে হোটেলে মৃতু্য হয় তার।

বুধবার সকালে মতিঝিল থানা পুলিশ অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। পুলিশ জানায়, ১৩ জানুয়ারি ফুফাতো ভাই মতিউর রহমানকে (৮০) চিকিৎসা করাতে ঢাকায় নিয়ে আসেন। এরপর কমলাপুরের ওই হোটেলের ১০৬ নম্বর রুমে উঠেন। রাতে ঘুমিয়ে ছিলেন তারা দুইজন। সকালে মতিউর রহমান ঘুম থেকে উঠে দেখেন আলী মিয়া অচেতন। পরে হোটেল কর্তৃপক্ষকে জানালে তারা পুলিশে খবর দেয়। এরপর পুলিশই তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আলী মিয়ার বাড়ি নরসিংদী শিবপুর উপজেলার চালচাকান্দি গ্রামে। পেশায় তিনি একজন চা বিক্রেতা।

ম্যানহোলে বিস্ফোরণ

উড়ে গেল স্স্ন্যাব

যাযাদি রিপোর্ট

রাজধানীর পুরানা পল্টনে ম্যানহোলে জমে থাকা গ্যাস বিস্ফোরিত হয়ে একজন আহত হয়েছেন। বুধবার দুপুরে পল্টনের আজাদ প্রোডাক্টসের গলিতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণে ম্যানহোলের ওপরের একটি স্স্ন্যাব (ঢাকনা) খুলে যায়। এতে আতঙ্কিত হয়ে আশপাশের লোকজন ছোটাছুটি শুরু করেন। একজনকে মাটিতে পড়ে থাকতে দেখা যায়। তিনি সামান্য আহত হয়েছেন বলে প্রাথমিক তথ্য পাওয়া গেছে। জানা গেছে, প্রায় ৭ থেকে ৮টি ম্যানহোলের স্স্ন্যাব রাস্তার ওপরে পড়ে থাকতে দেখা গেছে। পল্টন থানার ডিউটি অফিসার এসআই মঞ্জুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ঘটনাস্থল থেকে ফোন পেয়ে পুলিশের সদস্যরা সেখানে গেছেন।

হকারদের উচ্ছেদ

না করার দাবি

যাযাদি রিপোর্ট

পুনর্বাসন ব্যবস্থা ছাড়া হকারদের উচ্ছেদ না করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রপ্রার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ হকার্স ইউনিয়ন। বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

একই সঙ্গে হকার ব্যবস্থাপনায় আইনপ্রণয়ন, চাঁদাবাজি বন্ধে উদ্যোগ গ্রহণ এবং হকারদের টোল/ট্যাক্সের আওতায় আনারও দাবি জানানো হয়। মানববন্ধনে বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আব্দুল হাসিম কবির বলেন, 'ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মানুষের সামগ্রিক উন্নয়নে মেয়রপ্রার্থীরা নির্বাচনী ইশতেহার দেবেন। আমরা আশা করি, তারা নগর ব্যবস্থাপনায় হকারদের বিষয়টি যুক্ত করবেন। কারণ, হকাররা একটি বিরাট জনগোষ্ঠী। যেকোনো বড় শহরের জন্য তারা একটি বড় সমস্যাও।

নেত্রকোনায় ইয়াবাসহ

তিনজন আটক

স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

ধোবাউড়া উপজেলার উত্তর মাইজপাড়া নামক স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) বাঁশ বোঝাই ট্রাক থেকে ২৪ পিস ইয়াবাসহ তিনজনকে আটক করেছে।

নেত্রকোনা বিজিবি সূত্র জানায়, উপজেলার চারুয়াপাড়া বিওপির হাবিলদার মো. আবদুস সালামের নেতৃত্বে একটি টহল দল ভারতীয় সীমান্ত ১১৪৩নং মেইন পিলার হতে প্রায় ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে উত্তর মাইজপাড়া নামক এলাকায় মুন্সীপাড়া থেকে চারুয়াপাড়ার দিকে একটি বাঁশ বোঝাই ট্রাককে সিগন্যাল দেয়। পরে বিজিবির টহল দল ট্রাকের ভেতর থাকা তিনজনের দেহ তলস্নাশি চালিয়ে ২৪ পিস ইয়াবা পাওয়ায় তাদের আটক করে। আটককৃতরা হচ্ছে ধোবাউড়া উপজেলার বলস্নবপুর গ্রামের মো. সজিব হোসেন (২৩), গিলাগড়া গ্রামের জামাল উদ্দিন (৩০), লাঙ্গলজোড়া গ্রামের আব্দুলস্নাহ আল মামুন (২১)।

ভোলায় অবৈধ

দখলে অভিযান

স্টাফ রিপোর্টার, ভোলা

ভোলা বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জেরহাট বৌদ্ধের পোল নামক এলাকায় অবৈধ ইটভাটা ও খাল দখল উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী।

বুধবার দুপুরে বোরহানউদ্দিন থানা পুলিশের সহযোগিতায় এ পৃথক অভিযান দেয়া হয়। বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) মো. বশির গাজী সত্যতা স্বীকার নিশ্চিত করে বলেন, বৌদ্ধের পোল এলাকায় সরকারি অনুমোদনবিহীন অবৈধভাবে আলহাজ জসিম উদ্দিন আরজু ইটভাটা গড়ে তুলে কাঠ পুড়িয়ে পরিবেশের ক্ষতি করছে। তাই ওই অবৈধ ইটভাটাটি গুড়িয়ে দেওয়া হয়। এছাড়া কুঞ্জেরহাট হাওলাদারপাড়া এলাকায় খাল দখল করে মুরগি খামার করে। ওই ঘরটিও উচ্ছেদ করা হয়।

রায়পুরে দুই মাদক

পাচারকারী আটক

রায়পুর (লক্ষ্ণীপুর) সংবাদদাতা

লক্ষ্ণীপুরের রায়পুরে পৃথক অভিযানে দুই মাদক পাচারকারীকে আটক করেছে থানা পুলিশ। বুধবার ভোর রাতে উপজেলা কাজির চর গ্রাম থেকে ৫২ পিস ইয়াবাসহ কালু দেওয়ানের ছেলে শ্যামল দেওয়ানকে (২৮) তিন রাস্তার মোড় থেকে আটক করা হয়। এদিকে গনি মিয়ার ছেলে মিন্টুকে (৩৮) চরআবাবিল ইউনিয়ন থেকে ৫৪ পিস ইয়াবাসহ আটক করে পুলিশ। এ ব্যাপারে রায়পুর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84493 and publish = 1 order by id desc limit 3' at line 1