বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

ভয়ভীতি কাবু করতে পারবে না: তাবিথ

যাযাদি রিপোর্ট
  ১৯ জানুয়ারি ২০২০, ০০:০০
ঢাকা উত্তর সিটি নির্বাচনে বিএনপি মনোনীত মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল শনিবার রাজধানীর খিলগাঁও তালতলা এলাকায় গণসংযোগ করেন -যাযাদি

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার নিয়ে নির্বাচন কমিশনার রফিকুল ইসলামের দেয়া বক্তব্যে জাল ভোটের আশঙ্কা বেড়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএনসিসি) বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

তিনি বলেছেন, নির্বাচন কমিশনার রফিকুল ইসলামের বক্তব্যে ইভিএম নিয়ে আমাদের যে শঙ্কা সেটি প্রমাণিত হয়েছে। নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী জাল ভোট ঠেকাতে প্রস্তুত রয়েছে কিনা, এটি এখন ভোটারদের মূল প্রশ্ন।

শনিবার সকালে রাজধানীর খিলগাঁও তালতলা এলাকায় গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।

তাবিথ আউয়াল বলেন, একজন নির্বাচন কমিশনার শুক্রবার স্পষ্ট করেই বলেছেন 'কেন্দ্র দখল করা গেলে ইভিএমে জাল ভোট দেয়া যাবে'। তার এই বক্তব্যের পর ইভিএম নিয়ে আমাদের বক্তব্য সত্য প্রমাণিত হয়েছে, আশঙ্কা আরও বেড়েছে। কারণ আওয়ামী লীগ কেন্দ্র দখল করতে চাইলে নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তা ঠেকাতে প্রস্তুত রয়েছে কিনা এ প্রশ্ন ভোটারদের রয়েছে।

ভোটাররা বিএনপিকে ভোট দিতে প্রস্তুত জানিয়ে তিনি বলেন, জনগণ ভোট দিতে চায়, ভোট দেয়ার পরিবেশ তৈরির দায়িত্ব ইসির। তিনি বলেন, ভোটারদের মধ্যে কিছুটা ভয়ভীতি কাজ করছে ঠিকই; কিন্তু এবার তারা সব ভয়ভীতি উপেক্ষা করে কেন্দ্রে গিয়ে ভোট দিতে প্রস্তুত রয়েছে। ভোটাররা চায় গণতান্ত্রিক প্রক্রিয়ার মাধ্যমে, ভোটের মাধ্যমে তারা তাদের প্রতিনিধি নির্বাচিত করতে।

ভোটারদের কেন্দ্রে নিতে বিএনপি নেতাকর্মীরা সহযোগিতা করবেন জানিয়ে তাবিথ আউয়াল বলেন, 'ভোটকেন্দ্রে আমরা থাকব, নেতাকর্মীরা থাকবে এবং এবার জনগণও থাকবে। আমাদের ওপর প্রতিপক্ষ হামলা করলেও আমরা শক্ত অবস্থানে থাকব। আমরা আইন মেনে সব প্রস্তুতি সম্পন্ন করেছি। ভয়ভীতি আমাদের কাবু করতে পারবে না।'

৩০ জানুয়ারির নির্বাচনে ভোটারদের নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে ভোটদানে সহযোগিতা করবেন বলেও জানান ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির মেয়রপ্রার্থী তাবিথ আউয়াল।

তিনি বলেন, মানুষের গণতন্ত্র হরণ করা হয়েছে। এখন জনগণ ভোট দিতে পারে না। এবার বিএনপির নেতাকর্মীরা ভোটারদের সাহস জোগাবে ভোটকেন্দ্রে নিয়ে যেতে এবং ভোটাররা যাতে সুশৃঙ্খলভাবে ভোট দিতে পারে সে সহযোগিতা করবে।

নির্বাচন কমিশনের সমালোচনা করে বিএনপির এই প্রার্থী বলেন, নির্বাচন কমিশনারের ওপর আস্থা মানুষের নেই। তারা লেভেল পেস্নয়িং ফিল্ড তৈরি করতে ব্যর্থ হয়েছে। তারপরও আমরা দেখতে চাই নির্বাচন কমিশন কী করে।

সুষ্ঠু ভোট হলে ধানের শীষের বিজয় নিশ্চিত বলেও মন্তব্য করেন তিনি।

নির্বাচিত হলে দুর্নীতিমুক্ত সিটি উপহার দেবেন জানিয়ে তাবিথ বলেন, আমরা দায়িত্ব পেলে দুর্নীতিমুক্ত একটি সিটি করপোরেশন উপহার দিতে পারব।

তাবিথ আউয়ালের গণসংযোগে অংশ নিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন, নিপুণ রায় চৌধুরী, আকরামুল হাসান, মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, কাউন্সিলর প্রার্থী হেলাল কবির হেলু, যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
Error!: SQLSTATE[42000]: Syntax error or access violation: 1064 You have an error in your SQL syntax; check the manual that corresponds to your MariaDB server version for the right syntax to use near 'and id<84996 and publish = 1 order by id desc limit 3' at line 1