logo
মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬

  যাযাদি রিপোর্ট   ১৯ জানুয়ারি ২০২০, ০০:০০  

ঢাকাকে স্মার্ট সিটি করতে চান আতিক

ঢাকাকে স্মার্ট সিটি করতে চান আতিক
ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আতিকুল ইসলাম শনিবার রাজধানীর কচুক্ষেত বাজারের স্বাধীনতা চত্বর এলাকায় নির্বাচনী প্রচারণা চালান -ফোকাস বাংলা
নৌকাকে বিজয়ী করলে ঢাকাকে স্মার্ট সিটি গড়ে তোলা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনের আওয়ামী লীগের মনোনীত মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম।

তিনি বলেন, আমি এক বছর ডিএনসিসির দায়িত্ব পালনকালে নাগরিক সেবা দিতে 'সবার ঢাকা' নামে অ্যাপস তৈরি করেছি। ৩০ জানুয়ারি নির্বাচনে বিজয়ী হলে দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যে এই অ্যাপস চালু করব।

শনিবার দুপুর ১২টায় রাজধানীর কচুক্ষেত বাজারের স্বাধীনতা চত্বরে ডিএনসিসির নির্বাচনের ১৬ নম্বর ওয়ার্ডে নির্বাচনী জনসভায় তিনি এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ঢাকা অ্যাপসের মাধ্যমে সব সমস্যার সমাধান করা হবে। দায়িত্ব নেওয়ার তিন মাসের মধ্যেই যানজট নিরসনের উদ্যাগ নেব। যদিও যানজট এ শহরের বড় চ্যালেঞ্জ। তবুও সবাইকে নিয়ে যানজট সমস্যা দ্রম্নত সমাধান করব। প্রয়াত মেয়র আনিসুল হকের করা বাস ফ্র্যাঞ্চাইজি চালুর বিষয়ে দৃশ্যমান উদ্যোগ নেব। তার করা ইউলুপ প্রকল্পের কাজ বন্ধ আছে। এটিও এ বছরের মধ্যে চালু করা হবে।

নৌকা এগিয়ে আছে মন্তব্য করে আতিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে নৌকাকে বিজয় করে উপহার দিয়ে তাকে সম্মান জানানো হবে। সবাই মিলে সুস্থ সচল আধুনিক ঢাকা করব। নির্বাচিত হলে কচুক্ষেত বাজারে যাত্রী ছাউনি করব।

এ সময় শ্রমিক, রিকশাচালক ও ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষকে নৌকা মার্কার লিফলেট দিয়ে আসন্ন নির্বাচনে তাদের কাছে ভোট চান আতিকুল ইসলাম।

নির্বাচনী জনসভা শেষে ডিএনসিসির নির্বাচনে ১৬ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন আওয়ামী লীগ মনোনীত মেয়র পদ প্রার্থী আতিকুল ইসলাম।

সমাবেশে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, যুব মহিলা লীগের সভাপতি নাজমা খানম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক এস এ মান্নান, ১৬ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগসমর্থিত কাউন্সিলর প্রার্থী মতিউর রহমান, সংরক্ষিত ওয়ার্ড ২ (সাধারণ ওয়ার্ড ৪,১৫, ১৬)-এর কাউন্সিলর প্রার্থী সাহিদা আক্তার প্রমুখ।

আতিকুল ইসলাম কচুক্ষেত বাজার থেকে নির্বাচনী প্রচার ও গণসংযোগ শুরু করে ইব্রাহিমপুর, পূর্ব শেওড়াপাড়া, জামতলা, রোকেয়া সরণি, পশ্চিম শেওড়াপাড়া, ওয়াসা রোড, দক্ষিণ মনিপুর, সেনপাড়া, মিরপুর ১০ নম্বর গোলচত্বরে কখনো হেঁটে, কখনো খোলা পিকআপ গাড়িতে করে গণসংযোগ করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে